সিলেটে বিডিএপস- জাতীয় এপস্টোরের আনুষ্ঠানিক যাত্রা শুরু

বিডি অ্যাপস এর আয়োজনে সিলেটের বিডি অ্যাপস ডেভেলপার এবং ডেভেলপার হিসেবে কাজ করতে আগ্রহী, আইটি ইন্সটিটিউট, ট্রেনিং সেন্টার, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হলো বিডি অ্যাপস সিলেট লঞ্চিং প্রোগ্রাম।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকালে নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়েছে এই লঞ্চিং অনুষ্ঠান। আয়োজনে বিডি অ্যাপস এর সঙ্গে সংযুক্ত এসব প্রতিষ্ঠানগুলোর সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের প্লাটফর্মটিতে কাজ করার অভিজ্ঞতা, বর্তমান ডেভেলপার দের সফলতার অনুপ্রেরণাদায়ী গল্প, বিডিঅ্যাপস এর উচ্চপদস্থ কর্মকর্তাদের অভিমত ও পরামর্শ, ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়ে উন্মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়।

বিডি অ্যাপস সিলেট এর আনুষ্ঠানিক যাত্রা শুরুর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ মোঃ ইলিয়াস উদ্দিন বিশ্বাস, বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেড সিলেটের ক্লাষ্টার মার্কেট ডিরেক্টর সৈয়দ আশরাফ উদ্দিন আহমেদ, জেনারেল ম্যানেজার সালাহ উদ্দিন, মিয়াকি মিডিয়া লিমিটেড এর কো-ফাউন্ডার এবং চিফ এক্সিকিউটিভ অফিসার তানীম মোঃ রেজওয়ানুল ইসলাম, রবি আজিয়াটা লিমিটেড এর প্রোডাক্ট ম্যানেজার সিফাত উল হক সনেট, বিডি অ্যাপস বিজনেস এনগেজমেন্ট লিড মুহাম্মাদ আলতামিশ নাবিল, বিডি অ্যাপস অপারেশন এর শাহেদ সাদ উল্লাহ, বিডিঅ্যাপস কমিউনিটি ডেভেলাপমেন্ট ম্যানেজার আরিফ হাসান রিয়াদ, বিডিঅ্যাপস অপারেশন এক্সিকিউটিভ মাহমুদা ইসলাম এবং সিলেট রিজিওনের কমিউনিটি এংগেজমেন্ট লিড মোঃ নাজমুল হোসাইন নাবিল।

সভায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী,সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক আলোকিত সিলেটের নির্বাহী সম্পাদক গোলজার আহমদ হেলাল ,সিলেট চেম্বারের পরিচালক আল নাহিয়ান।

এছাড়াও উপস্থিত ছিলেন শাহজালালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর সহ লিডিং ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটির বিভিন্ন শিক্ষকমন্ডলীরা। আরো উপস্থিত ছিলেন সাংবাদিক, উদ্যোক্তা ও অন্যান্য প্রফেশনের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, বিডি অ্যাপস হচ্ছে রবি আজিয়াটা লিমিটেডের একটি দেশীয় অ্যাপ ডেভেলপমেন্ট প্লাটফর্ম যেখানে সকল ধরনের মোবাইলের উপযোগী অ্যাপস নির্মাণ করে সহজেই ডেভেলপারগন ও উদ্যোক্তাগন সহজেই নিজস্ব সার্ভিসটি চালু করতে পারেন এবং নিজেদের স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে পারেন। সফটওয়্যার ডেভেলপারদের মধ্যে পারস্পরিক সম্পর্ক তৈরি করে তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করার মাধ্যমে তাদের আপন শক্তিতে উজ্জীবিত করতে চায় বিডি অ্যাপস। সম্প্রতি বাংলাদেশ আইসিটি ডিভিশন কর্তৃক “ন্যাশনাল এপস্টোর অভ বাংলাদেশ“ এর স্বীকৃতি লাভ করে।

ডেইলিরুপান্তর/আবির

  • 17
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ