শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত হয়েছে জননেতা দেওয়ান ফরিদ গাজী’র ১১তম মৃত্যুবার্ষিকী

গতকাল শুক্রবার ১৯ নভেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, বৃহত্তর সিলেট আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা প্রানপুরুষ, ভাষা সৈনিক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব নগর সরকারের উত্তর পৃর্বাঞ্চলীয় রণাঙ্গনের প্রশাসনিক কাউন্সিলের চেয়ারম্যান এবং ৪ ও ৫নং সেক্টরের বেসামরিক উপদেষ্টা, সাবেক মন্ত্রী, বারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য বর্ষিয়ান জননেতা দেওয়ান ফরিদ গাজী’র ১১তম মৃত্যুবার্ষিকী।

এ উপলক্ষে দেওয়ান ফরিদ গাজী স্মৃতি সংসদ নবীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে গতকাল ১৯ নভেম্বর শুক্রবার বাদ এশা নবীগঞ্জ পৌর এলাকার জামেয়া ইসলামিয়া মাদানীয়া, গন্ধা-মিল্লিক মাদ্রাসায় আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া পরিচালনার পূর্বে এক আলোচনায় বক্তারা বলেন, মুজিব আদর্শের আমৃত্যু সংগ্রামী ফরিদ গাজী ছিলেন এ দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনের অগ্রণী সৈনিক। মহান মুক্তিযুদ্ধের অকুতোভয় সংগঠক হিসেবে তাঁর অবদান অবিস্মরণীয়। এদেশ যতদিন থাকবে, এদেশের মানুষ তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করবে। দেওয়ান ফরিদ গাজী ছিলেন রাজনৈতিক পাঠশালার আদর্শিক শিক্ষক। তিনি প্রকৃতপক্ষে ছিলেন মাটি ও মানুষের নেতা। তাই তিনি সাধারণ মানুষের মুখের ভাষা বুঝতেন, তাদের চাওয়া-পাওয়ার কথা জানতেন।

দেওয়ান ফরিদ গাজী স্মৃতি সংসদ নবীগঞ্জ উপজেলা শাখার সভাপতি মুহিতুর রহমান রনি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরাফাত চৌধুরী আজাদের সঞ্চালনায় প্রথমে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মাদ্রাসার ছাত্র হাফিজ উসামা আহমেদ।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক রাব্বি আহমেদ চৌধুরী মাক্কু, খয়রুল বশর চৌধুরী, লোকমান আহমেদ খান।

এছাড়াও বক্তব্য রাখেন- পৌর আওয়ামীলীগ নেতা এটিএম রুবেল, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইকবাল আহমেদ বেলাল, শিক্ষক মাতলুবুর রহমান মাতলুব, পৌর যুবলীগ নেতা শাহিন আহমেদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা জসিম আহমেদ, হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

উল্লেখ্য যে, ১১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে তাঁর রুহের মাগফিরাত কামনা করে নবীগঞ্জ- বাহুবল সহ বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

 

ডেইলিরূপান্তর/আরএ/এমএস.

  • 46
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ