ছাতকে ১০ ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

ছাতক উপজেলার ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচন ১১ নভেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ হয়েছে। বিভিন্ন ভোটকেন্দ্র পুরুষের চেয়ে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

নির্বাচনে সরকার দলীয় নৌকা প্রতিকে ৪ জন, বিদ্রোহী ৩জন ও স্বতন্ত্র থেকে ৩জন চেয়ারম্যান বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। এখানে ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে ছাতক সদর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান সাইফুল ইসলাম (আনারস) ৩হাজার ১৪৩ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রঞ্জন কুমার দাস (নৌকা) পেয়েছেন ২হাজার ৭৪৩ ভোট। খুরমা উত্তর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান বিল্লাল আহমদ (নৌকা) ৪হাজার ৬৩৭ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। এ নিয়ে তিনি টানা ৩য় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শামছুল ইসলাম খাঁ (আনারস) পেয়েছেন ৩ হাজার ৭৭৯ ভোট।

কালারুকা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান অদুদ আলম (নৌকা) ৯ হাজার ৭৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আশরাফুল আলম (আনারস) পেয়েছেন ৬ হাজার ৪২৭ ভোট। ছৈলা-আফজলাবাদ ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গয়াছ আহমদ (নৌকা) ৫হাজার ৯২২ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন। এ ইউনিয়নে তার নিকতম প্রতিদ্বন্দ্বি ছিলেন নানু মিয়া পেয়েছেন ৫হাজার ২০ ভোট। জাউয়াবাজার ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেম্বার আব্দুল হক (ঘোড়া) ৪ হাজার ১৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নূরুল ইসলাম (নৌকা) পেয়েছেন ৩হাজার ৪১১ ভোট।

গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সুন্দর আলী (নৌকা)। তার প্রাপ্ত ভোট ৫হাজার ৪২৬। নিকতম প্রতিদ্বন্দ্বি বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান আখলাকুর রহমান পেয়েছেন ৪হাজার ৫৩২ ভোট। ইসলামপুর ইউনিয়নে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান এডভোকেট সুফী আলম সোহেল (টেলিফোন)। তার প্রাপ্ত ভোট হল ৫হাজার ৫৭০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মাওলানা আকিক হোসাইন (চশমা) পেয়েছেন ৪হাজার ৫৬২ ভোট। চরমহল্লা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী আবুল হাসনাত (মোটরসাইকেল) বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা কদর মিয়া (নৌকা)।

দোলারবাজার ইউনিয়নে বিএনপি নেতা নূরুল আলম (চশমা) বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আমির উদ্দিন (মোটরসাইকেল) ছিলেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বি। এ ছাড়া দক্ষিণ খুরমা ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আবু বকর (ঘোড়া) ২হাজার ৮২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদীন (টেলিফোন) পেয়েছেন ২হাজার ৭৭৪ ভোট। এসব নির্বাচনী ফলাফল উপজেলা সম্মেলন কক্ষ এবং স্ব স্ব রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে সংগ্রহ করা হয়েছে।

 

ডেইলিরূপান্তর/আরএ/জে.

  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ