করোনাকালে বিশেষ অবদানে সম্মাননা পেলেন এসএমপির নায়েক সফি আহমেদ

প্রাণঘাতি বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস বা কোভিড-১৯ সংকট সময়ে মানবতার সেবায় বিশেষ অবদানের জন্য মানবহিতৈষী গুণীজন সম্মাননা প্রদান করেছে হিউম্যান রাইটস্ ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ, সিলেট বিভাগ। শনিবার সন্ধ্যা ৭টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বিভাগের ৪৫ জন ব্যক্তিকে এ সম্মানতা প্রদান করা হয়।

এতে করোনাকাল বিশেষ অবদান রাখার জন্য সম্মাননা পেয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নায়েক সফি আহমেদ।

হিউম্যান রাইটস্ ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশের মহাসচিব এডভোকেট রেজাউল করিম খানের সভাপতিত্বে ও সিলেট বিভাগীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক কামারুজ্জামান মাসুমের পরিচালনায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যাল (সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়)-এর উপাচার্য প্রফেসর ডা. মুর্শেদ আহমদ চৌধুরী।

প্রধান অতিথির বক্তাব্যে ডা,মোর্শেদ বলেন,
সরকার বাংলাদেশকে মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলছে। জননেত্রী শেখ হাসিনার যোগ্য ও দক্ষ নেতৃত্বে বঙ্গবন্ধুর সুখী-সমৃদ্ধ দেশ গড়ার পাশাপাশি অসহায় মানুষের দুঃখ-দূর্দশা দূর করতে তাদের পাশে দাঁড়িয়েছে।

আওয়ামী লীগ সরকার দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির মালিকানাসহ গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। তিনি বলেন, জাতির জনক সবমসময় চেয়েছিলেন মানুষের মৌলিক অধিকার। অন্ন বস্ত্র,খাদ্য চিকিৎসাও বাসস্থান। সেই লক্ষ্য মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে সবকিছু বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছে সরকার। বর্তমানে শিক্ষা ও স্বাস্থ্য খাতে যে অগ্রগতি ও উন্নতি সাধিত হয়েছে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। গতকাল এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন হিউম্যান রাইটস্ ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ইংল্যান্ড প্রবাসী আখতার হোসেন, হিউম্যান রাইটস্ ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশের যুগ্ম-মহাসচিব এমদাদুর রহমান, রাজনীতিবিদ ও মানবাধিকার সংগঠক তপন মিত্র, প্রবাসী মানবাধিকার কর্মী আনোয়ার হোসেন খান ও সমাজকর্মী সাবের হোসেন চৌচির।

পরে, কোভিড-১৯ মহারির সময় সমাজের বিভিন্নস্থর থেকে বিশেষ অবদান রাখার জন্য ৪৫ ব্যক্তির হাতে সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন অতিথিরা। এসময় সিলেট বিভাগের চার জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত মানবাধিকার কর্মীগণ উপস্থিত ছিলেন।

ডেইলিরুপান্তর/আবির

  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ