ঢাকা জেলা উত্তর যুব মহিলা লীগের সম্মেলনে ঘোষণা হয়নি কমিটি

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এবং উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে কমিটি গঠন ছাড়াই অনুষ্ঠিত হয়েছে ঢাকা জেলা উত্তর যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

শুক্রবার বিকেলে সাভারের লাজ পল্লীতে অনুষ্ঠানের শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা সহ জেলা উত্তর যুব মহিলা লীগের ত্রি- বার্ষিক সম্মেলনের বেলুন উড়িয়ে উদ্বোধন করেন যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাবেক সংসদ সদস্য নাজমা আক্তার।

ঢাকা জেলা যুব মহিলা লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক তাসলিমা শেখ লিমার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য ডা.এনামুর রহমান বলেন, যুব মহিলা লীগ একটি শক্তিশালী ও গঠনমূলক সংগঠন। যুব মহিলা লীগ প্রতিটি নির্বাচন সহ বিভিন্ন কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুব মহিলা লীগের গুরুত্ব অনেক। তারা প্রতিটি সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে সর্বদা প্রস্তুত থাকে।

তিনি আরো বলেন, একজন নেতার দায়িত্ব হচ্ছে নেতৃত্বের বিকাশ ঘটানো। পদ নিয়ে বসে থাকার সুযোগ নেই। বাংলাদেশ আওয়ামী লীগ জাতির জনকের সংগঠন। সেই সংগঠনের সহযোগি সংগঠন হচ্ছে যুব মহিলা লীগ। যুব মহিলা লীগকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে আদর্শ নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। নিজের সার্থে সংগঠন করে লাভ নেই। জনস্বার্থে সংগঠন করতে হবে। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার কাজে নিজেকে আত্মনিয়োগ করতে হবে। সংগঠনের পদপদবী নিয়ে লাভ নেই। সংগঠনের গঠনতন্ত্র মেনে কাজ করতে হবে।

ওই সম্মেলনের দ্বিতীয় অংশ ছাড়াই শেষ হয়েছে সম্মেলন। সম্মেলনে উদ্বোধকের বক্তব্য নাজমা আক্তার বলেন, অধিকর যাচাই-বাছাই শেষে আগামী ৭ দিনের মধ্যে ঢাকা জেলা উত্তর যুব মহিলা লীগের কমিটি ঘোষনা করা হবে।

এতে বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা লিলি।

এসময় কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ সভাপতি ইসরাত জাহান নাসরিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী। এছাড়া আরো উপস্থিত ছিলেন, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান, সাধারণ সম্পাদক ফিরোজ কবির প্রমুখ।

জেলা যুব মহিলা লীগের এবারের সম্মেলনে সভাপতি প্রার্থী ছিলেন, মনিকা হাসান ও কনক চাঁপা এবং সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন, র‌ওশান আরা রত্না।

 

ডেইলিরূপান্তর/আরএ/এস.

  • 23
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ