এনএসডিএ চেয়ারম্যান এনজিও ব্যুরোর চেয়ারম্যানের সিলেটে উত্তরণ প্রজেক্ট পরিদর্শন

তেল গ্যাস উৎপাদনকারী প্রতিষ্ঠান শেভরন এর আর্থিক সহযোগিতায় আন্তর্জাতিক বেসরকারী উন্নয়ন সংস্থা সুইস কন্টাক্টের উত্তরণ প্রকল্পের আওতায় উন্নত জীবনের লক্ষ্যে দক্ষতা উন্নয়ন ও কর্ম সংস্থানের জন্য সিলেট মহানগরীতে আবস্থিত টনি খান হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউটে ৩ মাস মেয়াদী হাউজ কিপিং কোর্সে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সরজমিনে পরিদর্শন করেন,জাতীয় দক্ষতা উন্নয় কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান দুলাল কৃষ্ণ সাহা, এনজিও বিষয়ক ব্যুরো’র মহা পরিচালক কে.এম. তারিকুল ইসলাম এবং কান্ট্রি ডিরেক্টর, সুইসকন্টাক্ট মুজিবুল হাসান।

এ উপলক্ষে গতকাল অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের প্রেসিডেন্ট সেলিব্রিটি শেফ টনি খান।

তিনি সম্মানিত অতিথিবর্গকে অত্র ইনস্টিটিউ পরিদর্শন করায় আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন এবং অত্র প্রতিষ্ঠানের প্রতি সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার জন্য আহবান জানান।

এসময় বক্তারা বলেন, দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণের বিকল্প নেই। অভ্যন্তরীন জনবলের দক্ষতা বৃদ্ধি এবং কাজে গতিশীলতা আনয়নের লক্ষ্যে এ প্রশিক্ষণ কোর্সসমূহের প্রশিক্ষণ নেয়া জরুরি।

বক্তারা বলেন,যেকোন প্রতিষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনার ক্ষেত্রে কাজের গতিশীলতা আনয়নে প্রশিক্ষণ খুবই জরুরি। প্রশিক্ষণ থেকে লব্ধ জ্ঞান দাপ্তরিক কর্মকান্ডে প্রয়োগের মাধ্যমে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখতে পারে।

পরিচালক তামিম বিন ইমদাদর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে – জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের এক্সিকিউটিভ চেয়ারম্যান – জনাব দুলাল কৃষ্ণ সাহা বলেন “২০১৯ সাল থেকে মাননীয় প্রধানমন্ত্রির তত্বাবধানে মানসম্মত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তুলার জন্য জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে। টনি খান হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউট মান সম্মত প্রশিক্ষণ প্রদান করতে সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।”

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, এনজিও বিষয়ক ব্যুরো’র মহা পরিচালক কে.এম. তারিকুল ইসলাম সুইসকন্টাক্ট’র কান্ট্রি ডিরেক্টর মুজিবুল হাসান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ইনস্টিটিউটের অধ্যক্ষ হেলাল উদ্দিন আহমদ, পরিচালক তামিম বিন ইমদাদ ও মালেকুল হক।

অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

ডেইলিরুপান্তর/আবির

  • 31
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ