সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দাড়ানোর আহবান

সারাদেশে সাম্প্রদায়িক অপশক্তির প্রতিবাদে আজ রোববার বেলা ১১টায় নড়াইল আদালত চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। অসাম্প্রদায়িক নড়াইলবাসির ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়। জেলা আওয়ামী লীগ,ওর্য়াকার্স পার্টি,সম্মিলিত সাংস্কৃতিক জোট,পূজা উদযাপন পরিষদ,হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ,নড়াইল পৌরসভাসহ নানা সামাজিক সাংস্কৃতিক সংগঠন তাদের নিজ নিজ ব্যানার নিয়ে মানববন্ধনে অংশ নেন। ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন,জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস বোস,জেলা পরিষদ চেয়ারম্যান মো.সোহরাব হোসেন বিশ্বাস,পৌর মেয়র আজ্নুমান আরা,সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু,সাধারণ সম্পাদক ও নড়াইল পৌর কাউন্সিলর শরফুল আলম লিটু, হিন্দু-বৌদ্ধ খৃীষ্টান ঐক্য পরিষদের সভাপতি মলয় কান্তি নন্দী,নারীনেত্রী রওশন আরা কবির লিলি,নড়াইল সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.জাকির হোসেন,জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিটুল কুন্ডু,জেলা ছাত্রলীগ সাবেক সভাপতি মো.ফরহাদ হোসেন,হাফিজ খান মিলন প্রমুখ। এ সময় নানা শ্রেণি পেশার মানুষ এর প্রতিবাদে মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধন চলাকালে জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস বোস বলেন,,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযুদ্ধ এবং অসাম্প্রদায়িক চেতনায় জাতিকে উদ্বুদ্ধ করে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। বাঙালী জাতি সেই ডাকে সারা দিয়ে দলমত নির্বিশেষে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছিলেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এক শ্রেণির শকুনরা উন্নয়নের ধারাকে বাধাগ্রস্থ করতে অসাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে। যার কারণে দেশের বিভিন্ন জেলায় হিন্দু সম্প্রদায়ের মূর্তি ও মন্দিরসহ বাড়ি-ঘর ভাংচুরের ঘটনায় লিপ্ত। আসুন আমরা রুখে দাড়াই সাম্প্রদায়িক অপশক্তির বিররুদ্ধে। দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করি। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু বলেন,স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশে এমন ন্যাক্কারজনক ঘটনা মেনে নেওয়া যায় না। এই সাম্প্রদায়িক অপশক্তিকে রুখতে হবে। এ জন্য তিনি দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হবার আহবান জানান।

হিন্দু-বৌদ্ধ-খৃীষ্টান ঐক্য পরিষদের সভাপতি মলয় কান্তি নন্দী বলেন,আমরা হিংসা-বিদ্বেষ চাই না। শান্তিতে এ দেশে বসবাস করতে চাই। নড়াইল পৌর মেয়র আনজুমান আরা আওয়ামী লীগের শাসনামলে এমন ঘটনার তীব্র নিন্দা করেন। তিনি ঘটনার সঙ্গে জড়িতদের আটক করে উপযুক্ত শাস্তির দাবি
করেন।

ডেইলিরুপান্তর/আবির

  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ