জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস-২০২১ উদযাপিত

২১ অক্টোবর ২০২১-বৃহস্পতিবার জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে ‘এসো জ্ঞানের মশাল বয়ে নিয়ে যাই আগামীর পানে’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস-২০২১ (১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী) এর শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, ইনষ্টিটিউটসমূহের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, রেজিস্ট্রার, হলের প্রভোস্ট, বিভিন্ন দপ্তরের পরিচালক, প্রক্টর, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর বেলা ১২টায় ভার্চ্যুয়াল প্লাটফরমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং বিশেষ অতিথি ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান এর সঞ্চালনায় বিভিন্ন অনুষদের ডিন ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ নূরে আলম আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম ও প্রক্টর বক্তব্য প্রদান করেন। এছাড়াও আলোচনা সভায় কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, সহায়ক কর্মচারী সমিতিসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন।

এদিকে বেলা ১১টার দিকে মেডিকেল সেন্টার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কোভিড ১৯ টিকাদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এসময় ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, সিভিল সার্জন (ঢাকা জেলা), পরিচালক (ছাত্র-কল্যাণ), পরিচালক (আইসিটি সেল), প্রক্টর, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে কোভিড ১৯ টিকা ক্যাম্পের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী এবং কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের টিকা প্রদান করা হবে। শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে তথ্য প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে।প্রথম পর্যায়ে আগামী (২৫-২৯) অক্টোবর শুধুমাত্র প্রথম ডোজের টিকা দেয়া হবে। পরবর্তিতে দ্বিতীয় ডোজের টিকার সময়সূচি জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, ২০ অক্টোবর ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস’। ২০ অক্টোবর ছুটি থাকায় আজ (২১ অক্টোবর-২০২১) জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস ২০২১ তথা ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

 

ডেইলিরূপান্তর/আরএ/এইচ.

  • 47
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ