বালিয়াডাঙ্গীর এক ইউপিতে নৌকার মনোনয়ন চান ৯ জন

তৃতীয় ধাপে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৮ ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ বিষয়ে গত বৃহস্পতিবার তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২৮ নভেম্বর ভোটগ্রহণ হবে।

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ থেকে চার কিলোমিটার দূরে অবস্থিত দুওসুও ইউনিয়ন পরিষদ। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত এই ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে ৯ জন আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাইবেন বলে জানা গেছে। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন ১ জন। দল থেকে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত না থাকায় বিএনপির কোনো প্রার্থীর নাম শোনা যায়নি।

আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাইবেন এমন ৯ জন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা হলেন, দুওসুও ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম।

তিনি গেলবারে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন। এ ছাড়া তাঁর আপন ভাই দুওসুও ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আকতার হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেসুর রহমান চৌধুরী, দুওসুও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামশুল আলম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান শামীম, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আশরাফুল আলম, উপজেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মজিবর রহমান, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা প্রভাষক সোহেল রানা, দুওসুও ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য মশিউর রহমান।

দুওসুও ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন সমাজ কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ উল্লাহ রায়হান দুলু। এ ছাড়া তিনি বাংলাদেশ খাদ্য ও চিনিশিল্প করপোরেশনের অধীন ঠাকুরগাঁও সুগার মিলের সাব-জোন বালিয়াডাঙ্গী সুগার মিলের ইনচার্জের দায়িত্ব পালন করছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী জানান, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগ ক্ষমতায় আছে। এ জন্যই দলের মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা বাড়াই স্বাভাবিক। তবে জেলা ও উপজেলা কমিটি ক্লিন ইমেজের প্রার্থীকে মনোনয়ন দেওয়ার সুপারিশ দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, ‘দল থেকে মনোনীত ব্যক্তিকে জয়ী করতে সব নেতাদের কাজ করতে হবে। ’

দুওসুও ইউনিয়নে ২১ হাজার ৫৫৬ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ১১ হাজার ২০ জন পুরুষ ও ১০ হাজার পাঁচশত ৩৬ জন নারী ভোটার।

 

ডেইলিরূপান্তর/আরএ/এ.

  • 21
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ