লন্ডনে বড়লেখা আইডিয়াল সোসাইটির বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার অন্যতম প্রবাসী সামাজিক সংগঠন বড়লেখা আইডিয়াল সোসাইটি ইউকের নতুন কমিটি গঠন উপলক্ষে বার্ষিক সাধারণ সভা সম্পন্ন হয়েছে।

সোমবার (১১ই অক্টোবর) লন্ডন মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয়।

এতে প্রথম অধিবেশনে সংগঠনের সহ সভাপতি মোঃ আব্দুস সালাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিব মাহমুদ এর পরিচালনায় ও জয়নাল আবেদীন এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। এরপর সহ সভাপতির উদ্বোধনী বক্তব্য, সেক্রেটারির বিগত বছরের কার্যবিবরণী পেশ ও ট্রেজারারের আয়-ব্যয় এর রিপোর্ট পেশ করা হয়।

বিগত কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে নির্বাচন কমিশনারদের হাতে ক্ষমতা হস্তান্তর করা হয়।

সোসাইটির এই সেশনের প্রধান নির্বাচন কমিশনার আব্দুর রহিম কামালী ও সহকারী নির্বাচন কমিশনার মাওঃ আতিকুর রহমান ও আব্দুল্লাহ আল মুনিম নির্বাচন পরিচালনা করেন। এতে সভায় সদস্যদের গোপন ভোটে ২০২১-২০২৩ সালের জন্য সভাপতি নির্বাচিত হন মোঃ আব্দুস সালাম, সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোঃ দেলোয়ার হোসাইন ও ট্রেজারার নির্বাচিত হন আলা উদ্দিন।

নির্বাচনের পর ২য় অধিবেশন নব-নির্বাচিত সভাপতি মোঃ আব্দুস সালাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসাইন এর পরিচালনায় সভা শুরু হয়।

এতে প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি নেতা আব্দুল্লাহ আল মুনিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  আইডিয়াল সোসাইটির প্রধান নির্বাচন কমিশনার আব্দুর রহিম কামালী ও সহকারী নির্বাচন কমিশনার মাওঃ আতিকুর রহমান।

সংগঠনের উপদেষ্টা মাওলানা সাইফুদ্দিন, মাওলানা আব্দুল করিম, মাওলানা আব্দুল মোহিত, সাবেক সেক্রেটারি মুজিব মাহমুদ,  সাবেক অর্থ সম্পাদক লুতফুর রহমান, মানবাধিকার নেতা জাকির আহমদ চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক মিনহাজুল আলম মামুন, বিশিষ্ট কমিউনিটি নেতা বাবুল হোসেন, কমিউনিটি নেতা কলিম উদ্দিন, তরুণ সমাজ সেবক সহিদুল ইসলাম ও এমাদ উদ্দিন, অনলাইন এক্টিভিষ্ট জামিল হোসেন ও তাহমিদ খান, সমাজ সেবক আব্দুর রহিম।

নবনির্বাচিত এক্সিকিউটিভ সদস্য বৃন্দ, মোঃ মতিউর রহমান, জয়নাল আবেদীন, মোঃ দেলোয়ার হোসাইন, মুজিব মাহমুদ, জয়নাল আবেদীন, দেলোয়ার হোসাইন।

উপস্থিত ছিলেন সংগঠনের সদস্যবৃন্দ মোঃ ওয়াহিদুর রহমান, মাওলানা আব্দুল মোহিত, আব্দুল আহাদ, আব্দুল আহাদ, শাহজাহান আহমেদ, বিশিষ্ট শিল্পী হিফজুর রহমান তাসনিম, সামছুল ইসলাম, তাসনিম ওলিদ, জসিম উদ্দিন, শামিম উদ্দিন, আরশাদ হোসেন টিপু,খায়রুল ইসলাম, মামুনুর রশীদ, তানভীর আহমদ, তারেক আহমদ, এমরান মাহমুদ, নজরুল ইসলাম, ফয়সাল আহমদ, এমদাদুর রহমান, খায়রুল ইসলাম প্রমুখ।

সভায় সোসাইটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য  বড়লেখার বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিবর্গ, সাংবাদিক, শিক্ষক, ব্যবসায়ী সহ বিভিন্ন পেশার মানুষ ও সাবেক দায়িত্বশীলগণ নিজস্ব মতামত ও পরামর্শ ব্যক্ত করেন।

সর্বশেষ সোসাইটির সাবেক সহ সভাপতি মাওলানা আব্দুল হাই খান, মাওলানা আইয়ুব আলী ও সাম্প্রতিক বড়লেখা উপজেলার সকল মৃত ব্যক্তিদের এবং করোনা মহামারিতে নিহতদের রুহের মাগফেরাত কামনা করা হয়। তাছাড়া সোসাইটির সাবেক সভাপতি জনাব আব্দুর রকিব খান সহ সকল অসুস্থ ব্যক্তিদের সুস্থতা কামনা করে মাওলানা আব্দুল করিম সাহেবের মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

 

ডেইলিরূপান্তর/আরএ/ডি.

  • 19
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ