রাণীশংকৈলে ইউপি নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী শিক্ষক তাহের আলীর

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় চলছে নানা জল্পনা-কল্পনা। দলীয় মনোনয়ন  নিতে অনেকেই উপজেলা আ’লীগ থেকে নমিনেশন ফরম তুলেছেন।

এবারে আসন্ন ইউপি নির্বাচনে ৪নং লেহেম্বা ইউনিয়নে জনগণের আস্থা অর্জন করে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন তাহের আলী মাস্টার। আওয়ামীলীগের দুঃসময়ের কান্ডারী,বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী তাহের আলীকে আ’লীগের মনোনিত প্রার্থী হিসেবে দেখতে চায় নেতাকর্মীরা।

তাহের আলী (মাস্টার) ১৯৮৭ সাল ছাত্র ছাত্রজীবন থেকে বাংলাদেশ আ’লীগের সাথে সংযুক্ত হয়ে আছেন। ১৯৮৮ সালে রাণীশংকৈল ডিগ্রী কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। ১৯৮৯ সালে দিনাজপুর আদর্শ কলেজে ছাত্রলীগের জিএস নির্বাচিত হয়ে দীর্ঘ দুই বছর নেতৃত্ব প্রদান করেন। এরশাদের স্বৈরতন্ত্র বিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছিলেন বলেও জানা গেছে। ২০১০ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি ইউনিয়ন আ’লীগের আইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৭ সাল থেকে জাতীয় শ্রমিক লীগের সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে অদ্যবধি দলের হাল ধরে আছেন। বর্তমানে তিনি ইউনিয়ন আ’লীগের সদস্য হিসেবে নেতৃত্ব দিচ্ছেন।

এছাড়াও নানাবিধি সামাজিক কর্মকান্ডে গরিব-দুঃখীদের সহযোগিতা থেকে শুরু করে সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন বলে জানা গেছে।

এই বিষয়ে উপজেলা আ’লীগের একাধিক নেতা জানান, লেহেম্বা ইউনিয়নের সাধারণ মানুষের কাছে তাহের মাষ্টার তিনি একজন শিক্ষিত, সৎ, যোগ্য ও সজ্জন ব্যক্তি হিসেবে খুবই জনপ্রিয় এবং অত্র ইউনিয়নে ত্যাগী, সংগঠক ও কর্মীবান্ধব এই নেতাকেই নৌকার যোগ্য কান্ডারী বলে মনে করছেন ইউনিয়নের সর্বস্তরের নেতাকর্মীরা।

আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন তাহের আলী মাষ্টারের ন্যায্য প্রাপ্য বলে মনে করেন নেতাকর্মীরা।

তাহের আলী (মাস্টার) প্রতিবেদককে বলেন, হাজারো ঝড় ঝাপটা , নানা ত্যাগ স্বীকার ও চড়াই উৎরাই সবকিছু মাথা পেতে নিয়ে আমি আজ অবধি দলের রাজনীতির সাথে সম্পৃক্ত হয়ে আছি। আমি দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচিত হয়ে জনগণের কাছে থেকে সেবা করতে চাই।

আমি বিশ্বাস করি, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে জয়ী হবো”। আমার সাথে কারও কোন রাজনৈতিক বিরোধ বা প্রতিহিংসা নেই আমি কারও প্রতিপক্ষও নই, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দিবেন সবাই।

 

ডেইলিরূপান্তর/আরএ/এ.

  • 63
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ