পতাকা বিকৃতি করে আশুলিয়ায় যুবলীগ নেতাদের মিছিল

ঢাকার সাভারে বাংলাদেশ আওয়ামী যুবলীগের পতাকা বিকৃতি করে মিছিল ও আলোচনা সভা করেছে পদ প্রার্থী নেতারাসহ দলের প্রেসিডিয়াম এক সদস্য। বিষয়টি নিয়ে এ সংগঠনের রাজনৈতিক নেতাদের ভেতরে ক্ষোভ বিরাজ করছে। তারা বলছেন, যাদের দলের পতাকার প্রতি নুন্যতম ধারণা নেই তারা কিভাবে পদে রয়েছে, তারা কিভাবে ভালো পদের আশা করেন৷

সম্প্রতি গত মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রধানন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে উল্টো করে যুবলীগের পতাকা টাঙিয়ে গাড়ির বহর নিয়ে মিছিল ও আলোচনা সভা করেছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাছিম পাভেল ও তার অনুসারীরা।

এই মিছিলের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সেদিন থেকেই ঘুরাঘুরি করছে। সেখানে দেখা গেছে, পাভেলের অনুসারী আশুলিয়া থানা যুবলীগের সভাপতি প্রার্থী রাজু দেওয়ান ও সাধারণ সম্পাদক প্রার্থী নাছির মোটরসাইকেল বহর নিয়ে সাভারের দিকে যাচ্ছেন। তবে মোটরসাইকেলে থাকা কর্মীদের হাতে যুবলীগের সবকয়টি পতাকা উল্টো করে বিকৃত অবস্থায় লাগানো রয়েছে। শুধু তাই নয় সয়ং পাভেল নিজের একটি সাদা গাড়িতে চরে উল্টো পতাকা হাতে নিয়ে মিছিলে স্লোগান দিচ্ছে।

এছাড়া পতাকার বিষয়ে একটি ছবিও প্রায় ভাইরাল হয়েছে। যেখানে আশুলিয়া থানা যুবলীগের সভাপতি প্রার্থী রাজু দেওয়ান ও সাধারণ সম্পাদক প্রার্থী নাছির বিকৃত পতাকা নিয়ে মিছিল করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক যুবলীগের এক নেতা বলেন, আসলে দেখেন এমন কোনো কাজ করা যাবে না যেখানে দলের সম্মানহানী হয়। আর এরা তো সম্মানই বুঝে না। এদের জন্য আমাদের সমস্যা হয়। এরাই দলে অনুপ্রবেশ করে আইন কানুন না জেনে সুনাম ক্ষুন্ন করে।

পতাকা বিকৃতির কথা স্বীকার করে আশুলিয়া থানা যুবলীগের সভাপতি প্রার্থী রাজু দেওয়ান বলেন, হ্যা বিষয়টি আমার ভুল হয়েছে। অথবা শত্রু পক্ষ কেউ আমাদের হাতে ধরিয়ে দিতে পারে৷ আমি পতাকা ব্যবহার সম্পর্কে জানি। আসলে দীর্ঘ পাঁচ কিলোমিটার হেটে মিছিল করেছি তো। কিছু বুঝতে পারিনি।

এ ব্যপারে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসের পাভেলের মুঠোফোনে বেশ কয়েকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে মূল দল আওয়ামী লীগের সাভার উপজেলা সভাপতি হাসিনা দৌলা বলেন, আসলে যুবলীগতো আমাদের কন্ট্রোলে নেই। যুবলীগ তাদের সেন্ট্রাল থেকে পরিচালনা করে।আমি পাভেলকে এখনি টেলিফোনে করে আমি বলছি।

তবে এবিষয়ে আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন নিখিল বলেন, বিষয়টি আমার জানা নেই। বিষয়টি জেনে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া তিনি যুবলীগের চেয়ারম্যানকে বিষয়টি সম্পর্কে অবহিত করতে এই প্রতিবেদককে বলেন।

 

ডেইলিরূপান্তর/আরএ/এস.

  • 66
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ