কোম্পানীগঞ্জের চাঁদাবাজ আলী আমজদের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে অভিযোগ

সিলেটের সীমান্তবর্তী কোম্পানীগঞ্জ উপজেলার মানুষের কাছে বিশেষ করে পাথর অধ্যুষিত ভোলাগঞ্জ, কালাইরাগ, দয়ারবাজার, ধলাই নদীসহ বিভিন্ন স্থানে বালু খেকু ও চাঁদাবাজি যেন এক প্রথার নাম। অবৈধ বালু বিক্রি ও চাঁদাবাজ সিন্ডিকেটদের আইনের আওতায় আনার জন্য গত ২৭ সেপ্টেম্বর সোমবার জেলা প্রশাসক, সিলেট বরাবর লিখিত অভিযোগে দেন কোম্পানিগঞ্জ উপজেলার এক মহিলা।

অভিযোগ সূত্রে জানা যায়, কোম্পানীগঞ্জ উপজেলার দক্ষিন কলাবাড়ি গ্রামের আলী মরলে’র পুত্র আওয়ামীলীগ নেতা আলী আমজদ দীর্ঘতম ধলাই সেতুর তলদেশসহ গুচ্ছ গ্রাম, কলাবাড়ি সুজনের বাড়ির সামনে ও ধলাই নদী হতে অবৈধভাবে বালু বিক্রি করেন এবং বালু পাথরের নৌকা ও লিস্টার মেশিনসহ বালি ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজি করে হাতিয়ে নেন লাখ লাখ টাকা। এছাড়াও রেলওয়ের সীমানায় ও দয়ার বাজারস্হ লিলাই বাজারে বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলনের নীল নকশা তৈরি করেছে আলী আমজদ। যার ফলে নদী ভাঙ্গনে বিলিন হওয়ার হুমকিতে রয়েছে দয়ারবাজারসহ নদীর নিকটবর্তী কয়েকটি গ্রাম।

জানা যায়, যার নেতৃত্বে সীমান্ত এলাকায় ত্রাস সৃষ্টি হয়েছে, তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না। এদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে হামলা, মামলা কিংবা নির্যাতনের শিকার হতে হয়। থানা পুলিশের কতিপয় বিপৎগামী কর্মকর্তাদের সাথে গভীর সখ্যতা ও উঠাবসা করায় তারা বেপরোয়া হয়ে উঠেছে। তাদের চলাফেরা ও বিভিন্ন কর্মকান্ডের কারনে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছে। এনিয়ে একাধিকবার সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগে করেও নেওয়া হয়নি কোন পদক্ষেপ।

সূত্র জানায়, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলী আমজদ। তার অপকর্মের প্রতিবাদে কেউ মুখ খুললেই শিকার হতে হয় মামলা হামলা এমনকি বাধ্য হয় এলাকা ছেড়ে চলে যেতে। আলী আমজদ বেপরোয়া ভাবে তার দলবল দিয়ে যা খুশি তাই করতে পারে। চাঁদাবাজির বিষয়টি নিয়ে এলাকাবাসীর পক্ষ থেকে কয়েকবার উপজেলা নির্বাহী অফিসার, জেলাপ্রশাসক ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের নিকট লিখিত অভিযোগ দিলেও এর কোন প্রতিকার পাওয়া যায়নি।

অভিযোগের বিষয়ে জানত চাইলে বিষয়টি অস্বীকার করে কোম্পানিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলী আমজদ বলেন, চাঁদাবাজির বিষয়টি একটি অপপ্রচার। আমি কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্বে আছি। তাছাড়া আমি একজন কৃষক মানুষ। চাঁদাবাজদের সাথে আমার কোন সম্পর্ক নেই। আপনি তথ্য নিয়ে দেখতে পারেন।

ডেইলিরুপান্তর/আবির

  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ