ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের মাঝে এগিয়ে বাবুল আক্তার মন্টু

দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচন-২০২১ উপলক্ষে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ২নং হাসাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের মাঝে সবচেয়ে এগিয়ে আওয়ামী-লীগের র্দুদিনের পরীক্ষিত সৈনিক শ্রীনগর উপজেলা আওয়ামীলীগের কার্যকরী পরিষদের তিনবারের সদস্য ও হাসাড়া ইউপি চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব বাবুল আক্তার মন্টু।

বিগত ২০১৪ সালে দলীয় প্রতীকে নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন আওয়ামীলীগ নেতা আহসান হাবিব এবং আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন হাজী সোলাইমান খান।

ঐ নির্বাচনে আওয়ামীলীগ নেতা আহসান হাবিবের প্রিয়তা না থাকায় এবং চেয়ারম্যান থাকাকালীন সময়ে অনেক দুনীর্তিসহ জনগনের সাথে দুর্ব্যবহার করায় ইউনিয়নের লোকজন আনারস প্রতিকের প্রার্থীকে ভোট দেয়ায় নৌকা প্রতীকের প্রার্থী আহসান হাবিব হেরে যায় এবং আনারস প্রতিকের সোলাইমান খান জয়ী হয়।

গত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে হাসাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আহসান হাবিবসহ ইউনিয়ন আওয়ামীলীগের অন্যান্য নেতাকর্মীরা উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে গিয়ে আনারস প্রতীকের পক্ষে নির্বাচন করায় নৌকা প্রতিক হেরে গিয়ে আনারস প্রতিকের প্রার্থী জয়ী হয়। এতে আনারস প্রতীকের বিজয়ী প্রার্থীকে আওয়ামী লীগ দল থেকে বহিস্কার করা হয়।

হাসাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আহসান হাবিব ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের বিদ্রোহ করায় এবং বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত না থাকায় এই সবদিক দিয়ে দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর-২০২১ অনুষ্ঠিত ইউনিয়ন নির্বাচনে হাসাড়া ইউপি চেয়ারম্যান প্রার্থী বাবুল আক্তার মন্টু সবদিক থেকে এগিয়ে। ২নং হাসাড়া ইউনিয়ন ব্যাপী জরিপে দেখা যায়, ১নং ওয়ার্ডের আলমপুর পূর্বপাড়, পশ্চিমপাড়, সোনারগাঁও, ২নং ওয়ার্ডের লস্করপুর, ৩নং ওয়ার্ডের দক্ষিন লস্করপুর, পুটিমাড়া, চকেরপাড়া, ৪নং ওয়ার্ডের সোনাকান্দা, সমেরপাড়া, কুমারপাড়া, ৫নং ওয়ার্ডের নাগেরপাড়া, মধ্যহাসাড়া, ৬নং ওয়ার্ডের জেলেপাড়া, গোয়ালাপাড়া, হাসাড়া বাজার, ৭নং ওয়ার্ডের পশ্চিম হাসাড়া, শিকদারপাড়া,বেপারীপাড়া, খালাশীপাড়া, মাঝিপাড়ার অংশ, ৮নং ওয়ার্ডের মাঝিপাড়া, মোড়লপাড়া, দক্ষিন জেলেপাড়া, এবং ৯নং ওয়ার্ডের আলমগাজীর দিঘীরপাড় মোল্লাপাড়া, ঢালীপাড়া গ্রামে জনমত জরিপে সবচেয়ে এগিয়ে নৌকা মনোয়ন প্রত্যাশী আলহাজ্ব বাবুল আক্তার মন্টু।

আলহাজ্ব বাবুল আক্তার মন্টু উপজেলার ২নং হাসাড়া ইউনিয়নের আলমগাজী দিঘীরপাড় গ্রামের বাসিন্দা। ছাত্র জীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে মনে প্রাণে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি শুরু করেন। আওয়ামী লীগের রাজনীতিতে তিনি ওতপ্রোতভাবে জড়িত থাকার পাশাপাশি জনগণের সেবায় নিয়োজিত থাকার জন্য সর্বদা প্রতিজ্ঞাবদ্ধ।

দলীয় মনোনয়নের ব্যাপারে আলহাজ্ব বাবুল আক্তার মন্টু বলেন, ‘‘বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক সিদ্ধান্তই নিবেন। যোগ্য ব্যক্তি এবং পরীক্ষিত কর্মীদেরই মুল্যায়নের মাধ্যমে মনোনয়ন দিবেন তিনি। তিনি আরো বলেন, ‘‘করোনাকালীন সময় থেকে আমি নিজের এবং পরিবারের কথা চিন্তা না করে কর্মহীন হয়ে পড়া অনেক অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছি। এছাড়া বিভিন্ন সময়ে আমার সাধ্যমত সহযোগিতা করে থাকি। আমি সব সময় দরিদ্র মানুষের পাশে থেকেছি। অসহায় দরিদ্র জনগণের পাশে থাকা আমার অভ্যাসে পরিণত হয়েছে। বলতে পারেন এটা আমার নেশা। এলাকার জনগণ আমাকে নির্বাচন করতে উৎসাহ দিচ্ছেন। তাদের আশা পূরণের জন্য আমি নৌকার মনোনয়ন প্রত্যাশী। আমি শতভাগ বিশ্বাসী দল আমাকে মনোনয়ন দিবে।’’

নৌকা প্রতীকে নির্বাচন করে জয়ী হওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশীদার হয়ে হাসাড়া ইউনিয়নের সেবা নিশ্চিত করতে চান। ইউনিয়নের সর্বস্তরের জনগণের কাছে দোয়া, সমর্থন ও ভালবাসা চেয়েছেন আলহাজ্ব বাবুল আক্তার মন্টু।

ডেইলিরুপান্তর/আবির

  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ