BCPRTA এর মহাসচিবকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে সমাবেশ

বাংলাদেশ সেলফোন রিপিয়ার এসোসিয়েশন (BCPRTA) এর মহাসচিব হাজবুল আলম জুলিয়েট-কে প্রাণনাশের হুমকি দিয়েছে মোজাম্মেল হক নামের এক ব্যক্তি।

হুমকি প্রদানকারী অডিও রেকর্ডে স্পষ্ট শোনা যাচ্ছে হাজবুল আলম জুলিয়েটকে উদ্দেশ্য করে ওই ব্যক্তি বলছেন “তুই কই থাকবি বল আমি আসতেছি তোরে মার্ডার করমু তুই কই থাকবি ক তোরে ওই জায়গায় আইসা মাডার করমু” এই প্রাণনাশের হুমকির পরিপ্রেক্ষিতে ঠাকুরগাঁও পঞ্চগড়ের সকল মোবাইল টেকনিশিয়ানরা সামাজিক গনমাধ্যমে তীব্র নিন্দা জানানোর পাশাপাশি রবিবার দুপুরে  এক প্রতিবাদ সমাবেশ করেন।টেকনিশিয়ানদের দাবি তাকে দ্রুত আইনের আওতায় এনে তদন্ত করা হোক।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন (BCPRTA) এর কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ নুরুজ্জামান, জিএসএম সাগর সহ ঠাকুরগাঁও এবং পঞ্চগড় জেলার সকল সেলফোন রিপিয়ার টেকনিশিয়ান প্রমূখ।

হাজবুল আলম জুলিয়েট এর কাছে এবিষয়ে জানতে চাওয়া হলে  তিনি জানান ওই ব্যক্তির নাম মোজাম্মেল হক বাড়ি জামালপুর তিনি বাংলাদেশ সেলফোন রিপিয়ার এসোসিয়েশনের সাবেক সদস্য পদে ছিলেন সংগঠনের নিয়ম ভঙ্গ ও চোরাই ফোন কেনা বেচার সাথে জড়িত থাকার অভিযোগে তাকে বহিষ্কার করা হয় । এই কারণে তিনি ও তার চক্রের আরেক সদস্য হুমায়ুন বেশ কিছুদিন যাবৎ তাকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে তারা যখন দেখেছে যে BCPRTA সংগঠন গঠিত হয়েছে পেশার দ্বারা সংঘটিত অপরাধ বন্ধে প্রশাসন কে সহযোগিতা প্রদান করতেছে তখন কিছু অপরাধী চক্র সক্রিয় হয়েছে সংগঠন উদ্দেশ্য কে বাধা প্রদান করতে।

কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুজ্জামান বলেন, এ সংগঠনটির লক্ষ্য হলো বাংলাদেশ থেকে মোবাইল মেরামত পেশা দ্বারা সংঘটিত অপরাধ বন্ধ করতে সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা প্রদান। এ পেশায় কর্মরত টেকনিশিয়ানদের কারিগরি দক্ষতা বৃদ্ধি এবং গ্রাহক সেবার মান নিশ্চিত করা। এ সংগঠনটি ২০২০ সালের ১৭ই অক্টোবরে প্রতিষ্ঠা লাভ করে। স্বারক‌লি‌পির ৫ দফা দাবি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হয় ।সংগঠনটি ইতিমধ্য ডাকও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় ও আরজেএসসি থেকে অনাপত্তি মন্তব্য পেয়েছে।

যখন এই সংগঠনটি সুনামের সহিত দ্রুত প্রসার লাভ করে সকল সেলফোন রিপিয়ার টেকনিশিয়ানরা উপকৃত হচ্ছেন। তখন ইর্ষানিত হয়ে বাংলাদেশ সেলফোন রিপিয়ার এসোসিয়েশন (BCPRTA) এর মহাসচিব হাজবুল আলম জুলিয়েট-কে প্রাণনাশের হুমকি দিয়েছে মোজাম্মেল হক নামের এক ব্যক্তি। সকল টেকনিশিয়ানদের দাবি প্রাণনাশের হুমকিদাতা মোজাম্মেলকে শিঘ্রই গ্রেফতার করে আইনের আওতায় এনে তদন্তসাপেক্ষে কঠিন শাস্তির ব্যবস্থা করা হোক। না হলে ঠাকুরগাঁও এবং পঞ্চগড়ের সকল সেলফোন রিপিয়ার টেকনিশিয়ানরা কঠোর আন্দোলনের ডাক দিবে বলে হুশিয়ারি দেন তাদের বক্তব্যে।

 

ডেইলিরূপান্তর/আরএ/এ.

  • 19
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ