হিলিতে জমি জোবর দখলের পায়তারা, ৪ ভাইয়ের সংবাদ সম্মেলন

দিনাজপুরের হিলিতে জোরপূর্বক জায়গা দখলের পায়তারাকারীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করছেন হাকিমপুর (হিলি) উপজেলার সাবেক চেয়ারম্যান আকরাম হোসেনসহ ৪ ভাই। জন্মসূত্রে মায়ের সস্পত্তি তারা দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন।

মঙ্গরবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৩ টায় হিলি সিপিতে উক্ত স্থানে তাদের দালান বাড়িতে সংবাদ সম্মেলন করেন। সম্মেলনে সাবেক চেয়ারম্যানসহ চার ভাই, আক্কাস আলী মন্ডল, মোস্তাফিজুর রহমান দুদু ও এমদাদুল হক উপস্থিত ছিলেন।

আকরাম হোসেন সাংবাদিকদের বলেন, হিলি সিপি এই স্থানে ৭.৭৫ শতক জায়গা রয়েছে যার রেকর্ড মুলে মালিক আমাদের মা মরহুম অমিছা বেওয়া। আমার মায়ের আমরা ৫ ভাই এবং ৩ বোন, বর্তমান আমরা এই জায়গার মালিক। এই স্থানে প্রায় ৬০ বছর আগে আমার বাবা মরহুম সমশের আলী দালান নির্মাণ করেন। আমরা এই দালানে অফিস ও গুদাম হিসেবে ব্যবহার করে আসছি। আমাদের বাড়ির বড় ডাঙ্গাপাড়া, এই গ্রামের মৃত আছমান আলীর ছেলে-মেয়েরা দৌলতুন নেছা, ফরিদা বেগম, আশাদুল হক, মৃত এনামুল হকের ছেলে শাকিল আহম্মেদ, রেজাউল করিমের ছেলে রুহুল কবির, মৃত ইয়াত আলীর ছেলে জিয়াত আলী এবং জয়পুরহাট জেলার পাঁচবিবির বাগজানার মৃত মোবারক আলীর ছেলে রনি ও হাসান তারা আমাদের এই জায়গা বহুদিন থেকে জোবরদখলের পায়তারা চালিয়ে যাচ্ছেন বিষয়টি অবগত হওয়ার পর আমরা দিনাজপুর আদালতে জায়গার উপর নিষেধাজ্ঞা  মামলা দায়ের করি, মামলা নং ৪/২০২০। মামলটি আদালতে চলমান রয়েছে।

উক্ত সম্পত্তি তাদের বলে দাবি করেন ও জায়গাটি দখলের পায়তারা করছে। তারা আমাদের এই দালানের সামনে পর পর দুইবার সাইনবোর্ড  স্থাপন করেন। তারা জোর করে অফিস ও গুদাম ঘরে প্রবেশ এবং দখলের চেষ্টা করছেন। সাইনবোর্ডকে কেন্দ্র করে তারা থানায় একটি মামল করেন, মামলা নং ৮/১৪৯। এই মামলায় আমরা গতকাল সোমবার বিজ্ঞ আদালত থেকে জামিন নিয়ে আসি। এছাড়াও গত সোমবার ২০ সেপ্টেম্বর হাকিমপুর থানায় গিয়ে তারা যেন আমাদের জায়গাতে অনুপ্রবেশ না করতে পারে তার জন্য আবেদন করে আসি।

তিনি আরও বলেন, আমরা ৫ ভাই ৩ বোনের পক্ষ থেকে ৪ ভাই আপনাদের সামনে উপস্থিত হয়েছি। আমরা আজ বিপদগ্রস্ত, যে কোন সময় তারা আমাদের উপর হামলা এবং আমাদের মায়ের জমি জবরদখল করতে পারে, আজ আমরা আতঙ্কিত।

 

ডেইলিরূপান্তর/আরএ/এ.

  • 21
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ