অবশেষে ঝিনাইগাতী বাজারের প্রধান সড়কের ময়লা আবর্জনা অপসারণের নির্দেশ দিলেন ইউএনও

শেরপুরের ঝিনাইগাতী বাজারের প্রধান সড়কে সওজে’র অপরিকল্পিত ভাবে ড্রেন নির্মাণের ফলে রাস্তার দু’পাশে ময়লা আবর্জনার স্তুপে ভাগাড়ে পরিনত হয়েছে আর দুর্গন্ধযুক্ত পানি জমে জনদুর্ভোগ এখন চরমে! কতৃর্পক্ষ নীরব।

এই মর্মে সংবাদ প্রকাশের জের ধরে উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদের নির্দেশে হাট বাজারের ইজারার টাকা দিয়ে সদর ইউনিয়ন পরিষদের অধীনে চলছে বাজারের প্রধান সড়কের ড্রেন পরিস্কারের কাজ। ফলে বাজারের স্থানীয় বাসিন্দারা সাময়িক সময়ের জন্য হলেও মুক্তি পাচ্ছেন দুর্ভোগ থেকে।

সরেজমিনে পরিদর্শনে ও বাজারবাসীদের সাথে কথা বলে জানা গেছে, ঝিনাইগাতী বাজারের প্রায় ১ কিলোমিটার রাস্তার দু’পাশের জায়গা জুড়ে ময়লাযুক্ত দুর্গন্ধ পানি আর আবর্জনার স্তুপে রাস্তাময় ভাগাড়ে পরিনত হয়েছে।
গত ২ বছর আগে শেরপুর সড়ক বিভাগের অধীনে ঝিনাইগাতীর বাসষ্ট্রেন্ডের দক্ষিণে রাস্তার পশ্চিম পার্শ্বে ৩০০ মিটার ড্রেন নির্মাণ করা হয়। রাস্তার দু’পাশেই পানি নিস্কাশন ও ড্রেনেজ ব্যবস্থা বিকল থাকায় হোটেল রেস্তোরার ব্যবহৃত পানি আর বৃষ্টির পানিতে রাস্তার দু’পাশে ময়লার ভাগাড়ে পরিণত হয়ে পড়েছে। জমে থাকা সেই ময়লা পানি আর আবর্জনা থেকে সৃষ্টি হচ্ছে দুর্গন্ধ এবং জন্ম নিচ্ছে ডেঙ্গু মশা। ফলে রাস্তায় পথচারীদের স্বাভাবিক চলাচল ব্যহত হচ্ছে।

অপরদিকে গজনী অবকাশের সুনামও নষ্ট হচ্ছে। এলাকাবাসী বলছেন, সড়ক বিভাগের অপকরিকল্পিতভাবে ড্রেন নিমার্ণের ফলে সৃষ্টি হয়েছে এই জলবদ্ধতা। অপরদিকে প্রধান সড়কে ময়লা স্তুপ ও দীর্ঘদিন ধরে ড্রেন সংস্কার কাজ সম্পূর্ণ না করায় অসন্তোষ প্রকাশ করছেন এলাকাবাসী।

ঝিনাইগাতী সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে হাট-বাজারের টাকা থেকে জনগণের দুর্ভোগ লাঘবের জন্য এ ড্রেন পরিস্কার করা হচ্ছে। তবে বাজারকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে পরিকল্পিত ড্রেন নির্মাণের প্রয়োজন।

ক্ষুদ্র বণিক সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব মোখলেছুর রহমান খান, সেক্রেটারি ফারুক আহমেদ জানান, সওজের অপরিকল্পিত ড্রেন নির্মাণের ফলেই বাজারের প্রধান সড়কের এমন বেহাল দশার সৃষ্টি হয়েছে। তারা দ্রæত এই ড্রেন সংস্কারের দাবি জানান।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারুক আল মাসুদ জানান, অতিশ্রীঘ্রই সমন্বয় কমিটির মিটিং করে ড্রেন সংস্কারের ব্যবস্থা করা হবে।

শেরপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শরিফুল আলম জানান, ঝিনাইগাতী বাজারের প্রধান সড়কে ড্রেন নির্মাণের বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাবনা পাঠানো হয়েছে। মঞ্জুরি পাওয়া গেলে পুরো ড্রেনের কাজ সম্পন্ন করা হবে।

ডেইলিরুপান্তর/আবির

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ