কোমলমতি ছাত্র-ছাত্রীদের বরনকালে কলম, খাতা, মাস্ক ও স্যানেটাইজার দিয়ে বাড়তি আনন্দ

টানা দেড় বছর পর থেকে উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক সারাদেশের ন‍্যায় মৌলভীবাজারের শ্রীমঙ্গশেও শিক্ষা প্রতিষ্ঠাগুলোতে শুরু হয়েছে পাঠদান।

আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দেখা গেছে যথাযথ জরুরি স্বাস্থ্যবিধি মেনেই খুলেছে এসব শিক্ষা প্রতিষ্ঠান গুলো।

সারা বিশ্ব করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে দীর্ঘ ১৭ মাস পরে জরুরী নির্দেশনা পালনে বাংলাদেশ সরকার করোনা প্রতিরোধে নানান পদক্ষেপ গ্রহন করে জরুরী স্বাস্থ্যবিধি সচেতনতা মেনে বিভিন্ন শর্ত সাপেক্ষে বিবেচনা মূলক প্রতিষ্ঠান গুলো খোলা হয়েছে।

সরকার থেকে জরুরি স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনসাধারণকে অনুরোধ করা হয়েছে। সরকারি নির্দেশে করোনা মোকাবেলায় সকল সেক্টর থেকে নিজ নিজ পদক্ষেপ নেওয়ার পরামর্শও দেওয়া হয়, এবং প্রতিরোধের চেষ্টা করা হয়।

বর্তমানে করোনার ভয়াবহতার কিছু টা পরিবর্তন হওয়ার ফলে সরকারি সিদ্ধান্তে ( ১২ সেপ্টেম্বর) থেকে খোলার সিদ্ধান্ত হয়।সেই মোতাবেক প্রতিষ্ঠান গুলো খুলেছে।

এদিকে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদের মাঝেও আনন্দের কমতি ছিলো না। আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) ২য় দিনে স্কুল আঙ্গিনা ছিলো ছাত্র ছাত্রী শিক্ষক এবং অভিভাবকদের উপস্থিতিতে আনন্দেমুখরিত।

ছাত্র-ছাত্রীদের সাথে আনন্দের সামিল হতে এগিয়ে আসে আশিদ্রোন ইউপি ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিপুল সিংহ নিজ উদ্যোগে শুনগৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মনিপুরী পাড়া সরকারী বস্তি স্কুল ও রামনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় এই ৩টি বিদ্যালয়ের প্রায় ৬শত ছাত্র ছাত্রীদের পাঠদানে উৎসাহ যোগাতে প্রত্যেককে কলম,খাতা , মাস্ক ও স্যানেটাইজার দিয়ে বাচ্চা চোখে মুখে আরেকটু বাড়তি আনন্দের ঘোড়াক হয়। এমন উদ্যোগকে প্রত্যেকটি বিদ্যালযয়ের শিক্ষক, শিক্ষকা সাধুবাদ জানান এবং সমাজের সচেতন নাগরিকদের এগিয়ে আসতে আহ্বান জানান।

অভিভাবকদের সাথে কথা বলে জানা গেছে আজকের মতই আনন্দ মুখরিত পরিবেশে করোনাকে প্রতিরোধ করে এবং স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে চলবে।

এদিকে সরকারি নির্দেশনা অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনেই চালু করা হয়েছে। যে স্কুলে ছাত্র ছাত্রীদের মাঝে করোনা সংক্রমণ পাওয়া যাবে সে স্কুল বন্ধ রাখার জন্য সরকারি ভাবে নির্দেশনা দেওয়া আছে।আপতত সরকারি নির্দেশনা অনুযায়ী ৫ম শ্রেণির ক্লাস নিয়মিত হবে আর অন্য ক্লাস সাপ্তাহে ১দিন নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

 

ডেইলিরূপান্তর/আরএ/টি.

  • 37
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ