লালমনিরহাটের গোল্ডেন গেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের সকল প্রস্তুতি সম্পন্ন

লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার ঐতিহ্যবাহী অত্যাধুনিক একমাত্র আবাসিক শিক্ষা প্রতিষ্ঠান গোল্ডেন গেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ টি পরিচালনা পরিষদ বোর্ড ইতিমধ্যে শিক্ষামন্ত্রী নির্দেশনা অনুযায়ী ধোয়া-মুছা পরিষ্কার পরিছন্নতা করে ক্লাস নেওয়ার প্রস্তুতি সম্পন্ন করেছে। ২০১৯ সালে ১৬ মার্চ করোনার জন্য সরকার ঘোষিত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করলে উক্ত আবাসিক শিক্ষা প্রতিষ্ঠানটি শিক্ষা কার্যক্রম অনলাইনে পরিচালনা করা হয়েছে । সামাজিক দূরত্ব বজায় রেখে চলমান অষ্টম শ্রেণী রেজিস্ট্রেশন কার্যক্রম নবম শ্রেণীর রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। শিক্ষা প্রতিষ্ঠানের ৬২ জন এস,এসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট স্বাস্থ্যবিধি মেনে ছাত্র-ছাত্রী প্রতিষ্ঠানের অফিসে জমা দেওয়ার কার্যক্রম চলমান রয়েছে । প্রায় ২০ মাস শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আবাসিক শিক্ষা প্রতিষ্ঠানটি প্রায় ৬০ জন কর্মকর্তা-কর্মচারী মানবতা জীবনযাপন করতে হচ্ছে। গোল্ডেন গেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ এর শিক্ষক-শিক্ষিকাগণ শিশুর থেকে দশম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীদের বাসায় হোম ভিজিট চালিয়ে যাচ্ছিলেন ।

এছাড়া দেশের বিভিন্ন স্থানের দূরদূরান্ত আবাসিক ছাত্র-ছাত্রীদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ রক্ষা করছেন প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ । শিক্ষাপ্রতিষ্ঠান খোলার যে সকল নির্দেশনা শিক্ষা মন্ত্রী দিয়েছেন সকল নির্দেশনা ভিত্তিতে গোল্ডেন গেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ টি পাঠদানের জন্য সম্পূর্ণ ভাবে প্রস্তুত করেছেন। আবাসিক শিক্ষাপ্রতিষ্ঠান গোল্ডেন গেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের তত্ত্বাবধায়ক মোঃ গোলাপ মিয়া বলেন শিক্ষাপ্রতিষ্ঠানটি চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম চালু রয়েছে এবং সরকার ঘোষিত নির্দেশনা অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান খোলার সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে ।
গোল্ডেন গেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শামসুদ্দিন আহমেদ সোয়েব বলেন সরকারি নির্দেশনা অনুযায়ী আবাসিক শিক্ষা প্রতিষ্ঠানটির পাঠদানের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে । উক্ত প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাব রেজিস্ট্রার জামিনুল হক চলতি বছরের ২৬ শে মার্চ মৃত্যুবরণ করেন ,মৃত্যুর কিছুদিন পূর্বে স্কুল পরিচালনা করার জন্য অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাদের নিয়ে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে গেছেন পরিচালক পদে কবি শেখ ফজলুল করিম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবুল হক খোকন সভাপতি পদে সকলের সম্মতিক্রমে বিশিষ্ট শিক্ষানুরাগী বজলুর রহমান ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান পদ শূন্য হলে ট্রাস্টি বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক বজলুর রহমান কে চেয়ারম্যান নির্বাচিত করেন উক্ত কমিটি দিয়ে আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানটি পরিচালিত হবে বলে তিনি জানান ।

ডেইলিরুপান্তর/আবির

  • 123
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ