মাদারীপুরে ডাসার উপজেলা সদরদপ্তরের স্থান নির্ধারণ নিয়ে পাল্টাপাল্টি মানববন্ধন

মাদারীপুরে নবগঠিত ডাসার উপজেলা সদরদপ্তর  উপজেলার মধ্যবর্তী স্থানে স্থাপনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের মুলফটকের সামনে রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ডাসার উপজেলা সদরদপ্তর বরিশালের গৌরনদী ও মাদারীপুরের ডাসারের সীমান্ত বর্তী স্থানে নির্মান না করে বরং ভুরঘাটা-শশিকর অথবা পাথুরিয়ারপাড়-শশিকর রাস্তার পাশে নির্মান করার দাবী করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন কালকিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক, জেলা পরিষদের সদস্য সৈয়দ আবুল বাশার, বালীগ্রাম ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, কাজীবাকাই ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ হাওলাদার, নবগ্রাম ইউপি চেয়ারম্যান বিভূতি ভূষণ বাড়ৈ, ডাসার উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কাজী হেমায়েত উদ্দিন,ডাসার ইউপি আওয়ামীলীগ সভাপতি মাসুদ হোসেন খন্দকার সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

মানববন্ধন শেষে একটি প্রতিনিধিদল জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন। অপরদিকে একই সময় ডাসার উপজেলা গেজেট অনুযায়ী নির্ধারিত স্থানে করার দাবীতেও মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। ডাসার উপজেলার পাথুরিয়াপাড় ঢাকা-বরিশাল মহাসড়কে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলার পাচঁটি ইউনিয়নের কয়েক হাজার  সাধারণ মানুষ উপস্থিত হয়ে, গেজেট অনুযায়ী নির্ধারিত স্থানে, উপজেলা হওয়ার দাবীতে মহাসড়কে অবস্থান করে শান্তিপূর্ণভাবে  মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, ডাসার উপজেলা আওয়ামীলীগের আহবায়ক সৈয়দ সাখাওয়াত হোসেন, বীর মুক্তিযোদ্ধা মালেক  শরীফ, ডাসার উপজেলা বাস্তবায়ন ঐক্য পরিষদের সভাপতি সৈয়দ রাকিবুল ইসলাম, কাজী বাকাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম হাওলাদার সহ ছাত্রলীগ, যুবলীগ ডাসার উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১১৭ তম নিকার সভায় গত ২৬ জুলাই কালকিনি উপজেলা হতে ডাসার থানাকে পৃথক করে উপজেলায় ঘোষণা করা হয়। উপজেলার অবকাঠামো নির্মাণের জন্য উপজেলার সদর দপ্তর ২৯ নং পূর্ব নবগ্রাম ও ৩০ নং বাকাই মৌজায় নির্ধারন করে গেজেটও প্রকাশিত হয়েছে।

 

ডেইলিরূপান্তর/আরএ/আর.

  • 26
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ