রাণীশংকৈলে মোবাইল টেকনিশিয়ান এসোসিয়েশন  বিসিপিআরটিএ কমিটি গঠন

বাংলাদেশ সেল ফোন রিপেয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন (BCPRTA) ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল নেকমরদ বাজারে সোমবার (৩০ আগষ্ট) বিকালে থানা কমিটি গঠন ও সদস্য গ্রহণের লক্ষ্যে এক মতবিনিময়  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেল ফোন রিপেয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন (BCPRTA) এর কেন্দ্রীয় কমিটির সদস্য জিএসএম সাগর  মোঃ নুরুজ্জামান ও  ঠাকুরগাঁও জেলা কমিটির  সদস্যদ্বয় এবং উপজেলার সকল সেলফোন রিপেয়ার টেকনিশিয়ানরা প্রমূখ ।

কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুজ্জামান বলেন, এ সংগঠনটির লক্ষ্য হলো বাংলাদেশ থেকে মোবাইল মেরামত পেশা দ্বারা সংঘটিত অপরাধ বন্ধ করতে সরকার ও আইন শৃংখলা বাহিনীকে সহযোগিতা প্রদান।

এ পেশার সদস্যদের কারিগরি দক্ষতা বৃদ্ধি এবং গ্রাহক সেবার মান নিশ্চিত করা। সংগঠনটি ২০২০ সালের ১৭ই অক্টোবরে প্রতিষ্ঠা লাভ করে।  এরপরে পাঁচ দফা দাবী প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করেছে। সংগঠনটি একটি বানিজ্য সংগঠন হিসাবে ডাক ও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় থেকে অনাপত্তি পেয়েছে যার রেজি: প্রক্রিয়াধীন রয়েছে ।

আলোচনা সভায় বক্তারা বলেন, সেল ফোন রিপেয়ার করতে এসে গ্রাহকেরা টেকনিশিয়ানদের বিভিন্ন বিষয় নিয়ে অনেক ধরনের জটিলতা সৃষ্টি করে থাকেন, এ সকল বিষয় নিরসন করার লক্ষে আমাদের এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যেন আগামীতে এধরনের কোন জটিলতার সৃষ্টি না হয় এব হলে তার প্রতিকার নেয়া যায়।

এতে ৫ দফাদা‌বি ছাড়াও মোবাইল মেরামত পেশার দ্বারা সংঘ‌টিত অপরাধ দমনে আইন শৃঙ্খলা বাহিনীকে সহ‌যো‌গিতা প্রদান, কা‌রিগ‌রি শিক্ষার সনদপ্রা‌প্তি এবং মোবাইল মেরাম‌তে ব‌্যবহৃত সকল বক্স, ডোঙ্গল ও টুলসের অনুমতি প্রদানের দাবি করা হয়।

বক্তারা আরো বলেন বর্তমা‌নে দে‌শের ৫ লাখ টেকনিশিয়ার আই‌নি জ‌টিলতার কার‌ণে ঠিকভা‌বে কাজ কর‌তে পার‌ছে না। সার্ভার বেজ আইএমইআই (IMEI) রে‌জিষ্ট্রার ডাটা‌বেজ, স‌ঠিক নী‌তিমালা প্রণয়ন ও প্রধানম‌ন্ত্রী‌কে দেওয়া স্বারক‌লি‌পির ৫ দফা দাবি বাস্তবায়ন হ‌লেই কেবল এ পেশার দ্বারা সংঘ‌টিত অপরাধ বন্ধ হওয়া সম্ভব।

মতবিনিময় সভা আলোচলা শেষে সর্বসন্মতিক্রমে রবিউল ইসলামকে সভাপতি, মিলন রানাকে সিনিয়র সভাপতি, রাজিউর রহমানকে সহ-সভাপতি এবং আওয়াল কে সাধারন সম্পাদক করে ৩০ সদস্য বিশিষ্ট  বাংলাদেশ সেল ফোন রিপেয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন (BCPRTA) এর রাণীশংকৈলে থানা কমিটি ঘোঘনা করা হয়।

 

ডেইলিরূপান্তর/আরএ/ডি.

  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ