পিএসজির জার্সিতে প্রথম ম্যাচেই জয়ের দেখা পেলেন মেসি

পিএসজির জার্সিতে মেসি সোমবার লিগ-১ এর চতুর্থ ম্যাচে রেসেঁর বিপক্ষে অভিষেক করেন।এই প্রথম তাকে বার্সেলোনা বাদে ভিন্ন কোনো ক্লাবের জার্সিতে দেখলো ফুটবল বিশ্ব। ঘরের মাঠে ০-২ ব্যবধান জয় নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। দুইটি গোলই করেছেন ফ্রান্স তারকা কিলিয়ান এমবাপ্পে; কিন্তু সবকিছুকে যেন ছাপিয়ে গেছে লিওনেল মেসির পিএসজির হয়ে অভিষেক।

তাই তুলনামূলক দুর্বল দলের সাথে খেলা হলেও সোমবার পিএসজির ম্যাচে ছিল পুরো ফুটবলবিশ্বেরই চোখ। কারণ, রাসের বিপক্ষে ম্যাচ দিয়েই পিএসজির হয়ে অভিষেক হতে চলেছিল আর্জেন্টাইন ফুটবল জাদুকরের।

কিন্তু, প্রথম একাদশে মেসির না থাকাটা বরং অপেক্ষাই বাড়িয়েছে ভক্তকূলের। মেসি না থাকলেও, আক্রমণভাগের ধার কমেনি এতটুকুও। ম্যাচের ১৬ মিনিটেই দুর্দান্ত এক হেডে দলকে ১-০ গোলের লিড এনে দেন এমবাপ্পে। বক্সের বাইরে ডান প্রান্ত থেকে ডি মারিয়ার বাঁ পায়ের ক্রসটাতে মাথা ছুঁয়ে দিতে এতটুকুও ভুল করেননি ফ্রান্স তারকা। প্রথমার্ধ শেষে গোলও হয়েছে ঐ একটিই; ০-১ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছে দুই দল।

প্রথমার্ধে বলার মত কোনো সুযোগ তৈরী করতে না পারলেও, দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটেই গোলের দেখা পেয়ে যায় রেসেঁ । বক্সের অনেক বাইরে ডান প্রান্ত থেকে থমাস ফকেটের করা ক্রসে বিলাল তৌরে মাথা ছোঁয়ালে কাইলর নাভাস ঝাপিয়ে সেটা থামানোর চেষ্টা করেন। ফিরতি বলে গোল করেন মার্শাল মাউনতেসি। গোল করে আনন্দে মেঁতে উঠে রাসের খেলোয়াড়রা, পুরো স্টেডিয়ামও; নাভাসসহ পিএসজি ডিফেন্ডারদের চোখে মুখে তখন হতাশা। এমন সময়ে ভিএআরের সাহায্যে অফসাইড ধরা পরে, বাতিল হয়ে যায় গোল। ৬৩ মিনিটে আশরাফ হাকিমির ক্রসে নিজের এবং দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন এমবাপ্পে, ০-২ গোলে এগিয়ে যায় পিএসজি।

দ্বিথীয়ার্ধের ৬৬ মিনিটে মাঠে নামেন মেসি।
অবশেষে ৬৬ মিনিটে এসে যায় কাঙ্ক্ষিত সেই মুহুর্ত, যখন ফুটবল জাদুকর পিএসজির হয়ে প্রথমবার পা রাখেন মাঠে।এ দ্বারা নতুন এক অধ্যায় সূচিত হয় তার ক্যারিয়ারের। ব্রাজিলিয়ান তারকা নেইমারকে উঠিয়ে নিয়ে মাঠে নামানো হয় আর্জেন্টাইন তারকা মেসিকে। মেসি নামতেই যেন নড়েচড়ে বসে স্টেডিয়াম। যতই হোক বিপরীত দলের খেলোয়াড়, কিন্তু ফুটবলের জাদুকর যে তাদের মাঠে এসেছে, এটাই তো পরম সৌভাগ্যের।

ম্যাচের ৭৩ মিনিটে হাকিমির ভুলে গোলের সুযোগ পেয়ে যায় রেসেঁ, কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেননি কেববাল। তার নেয়া শটটি রুখে দেন নাভাস। ৭৭ এবং ৮০ মিনিটেও দুইবার গোলের সুযোগ তৈরী করে রেসেঁ, কিন্তু দুইবারই গোলের পথে বাঁধা হয়ে দাড়ান পিএসজি গোলরক্ষক। শেষপর্যন্ত ০-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় পিএসজিকে। চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে পিএসজি।

ডেইলিরুপান্তর/আবির 

  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ