বঙ্গবন্ধুর সোনার বাংলায় ষড়যন্ত্রকারীদের স্থান নেই: অধ্যাপক মোঃ জাকির হোসেন

বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক ও হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা অধ্যাপক মোঃ জাকির হোসেন বলেছেন, ১৫ আগস্ট বাঙালি জাতির একটি বেদনাবিধুর দিন। ১৯৭৫ সালের এই দিনেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সদস্যদেরকে হত্যা করা হয়েছিল। পাকিস্তানের এজেন্ট জিয়াউর রহমান ষড়যন্ত্র করে পৃথিবীর ন্যাক্কারজনক ঘটনার জন্ম দিয়েছিল। জিয়াউর রহমানের রেখে যাওয়া পেত্মা ও অনুসারীরা ২১ আগস্টের মতো ঘটনার জন্ম দিয়েছে। তারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা-কে হত্যা করতে চেয়েছিল। আওয়ামী লীগ-কে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। ২০০৪ সালে আমি নিজেও গুলশান সেন্টারে গ্রেনেড হামলার শিকার হয়েছিলাম। এখনো স্প্রীন্টারের যন্ত্রণা নিয়ে জীবন অতিবাহিত করছি। আগস্ট মাস আসলেই বিএনপি-জামাত জঙ্গিগোষ্ঠী ষড়যন্ত্রে লিপ্ত হয়। কিন্তু স্পষ্ট ভাষায় বলতে চাই, বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোনো ষড়যন্ত্রকারীদের স্থান নেই। বাংলাদেশ আওয়ামী লীগ ঐ ষড়যন্ত্রকারীদের প্রতিহত করবেই।

শুক্রবার (২৭ আগস্ট) সন্ধ্যা ৭ ঘটিকায় চৌহাট্টাস্থ হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অফিসে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল প্রতিবন্ধকতা দূর করে বাংলাদেশকে একটি অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। আজ বাংলাদেশ পদ্মা সেতুর দেশ,মেট্রোরেলের দেশ, বঙ্গবন্ধু টানেলের দেশ, ৪৮ বিলিয়ন মার্কিন ডলারের বৈদেশিক রিজার্ভের দেশ। উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। জনগণ মনে প্রাণে বিশ্বাস করে, জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ হবেই।

দেশের সামগ্রিক উন্নয়নে যেমন রাজনৈতিক সংগঠনের অবদান আছে তেমনি অরাজনৈতিক সংগঠনেরও প্রয়োজন আছে। সেক্ষেত্রে হৃদয়ে ৭১ ফাউন্ডেশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। হৃদয়ে ৭১ ফাউন্ডেশনকে সংগঠনের আদর্শ বজায় রেখে এগিয়ে যেতে হবে। সকল জায়গায় মুক্তিযুদ্ধের চেতনাকে ছড়িয়ে দিতে হবে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস ও বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস সম্পর্কে জাগ্রত করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।

হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের চেয়ারম্যান ইব্রাহিম আহমদ জেসির সভাপতিত্বে ও নির্বাহী সচিব সোহানুর আলী মিরাজ এর পরিচালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় এবং জেলা ও মহানগর ইউনিটের সদস্যবৃন্দ সাব্বির আহমেদ তালুকদার, সিরাজুল ইসলাম মিরাজুল, ইব্রাহীম আলম শাওন, মামুন আহমদ, আব্দুর রহমান মফিজুর রহমান মফি,পারভেজ আহমদ, রাধে সিংহ, ফাহিম আহমদ ,সাইদুল ইসলাম খান, নিতিশ রঞ্জন দাস অপু, রুবেল আহমদ, নসু ভৌমিক, আশরাফ হোসেন, শান্ত মল্লিক, নয়ন রায়, জীপন রায়, ফজলে রাব্বি রাশেদ, মোঃ আলী রাশেদ, তাহমিদ হাসান শুভ, জনি পাল, মাহিন রহমান প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন মোঃ আল আমিন। দোয়া মাহফিল পরিচালনা করেন সংগঠনের সংগঠক আহমদ হামজা চৌধুরী।

ডেইলিরুপান্তর/আবির

  • 347
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ