লালমনিরহাটে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে মানববন্ধন

লালমনিরহাট জেলায় প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান ও কিন্ডার গার্ডেন স্কুলের মালিক পক্ষ এবং শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অভিভাবকগণ ও এলাকার সচেতন মহলের উদ্যোগে দ্রুত সময়ের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন। উক্ত মানববন্ধনের এলাকার সচেতন মহল লালমনিহাট মিশন মোড় এলাকায় মানববন্ধনের আয়োজন করেন ।

উক্ত মানববন্ধন অংশগ্রহণ করেন প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান ও কিন্ডারগার্টেনের সমিতির নেতৃবৃন্দের । বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অভিভাবকগণ মানববন্ধনের বক্তব্যে বলেন দীর্ঘদিন ধরে করোনার অজুহাত দেখিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে রেখেছেন সরকার । আমাদের মনে হচ্ছে শিক্ষা নিয়ে সরকার বিভিন্ন তালবাহানা করে শুধু সময় অপচয় করা হচ্ছে । এতে করে ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ নষ্ট করে দেওয়া হচ্ছে । দেশের সব কিছুই স্বাভাবিক মতোই সাধারণ জনগণ চলাফেরা সহ কাজকর্ম চালিয়ে যাচ্ছে। তাদের কোন প্রকার অসুবিধা হচ্ছে না । এমনকি সরকারি অফিস-আদালত ও বিভিন্ন সংস্থার প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে রেখেছেন ,সব ধরনের গণপরিবহন সহ বাস-ট্রাক অন্যান্য যানবাহন জেলা-উপজেলা ও বিভাগীয় শহরে সকল ব্যবসা প্রতিষ্ঠান কলকারখানা খুলে দেওয়া হয়েছে । দীর্ঘদিন ধরে করোনা মহামারীর কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় প্রত্যন্ত গ্রামাঞ্চলে বাল্যবিয়ে ,মাদক কারবারি, সহ মোবাইল ফোনে আসক্ত হয়ে ছাত্র-ছাত্রীরা বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িয়ে পড়েছে।

ছাত্র-ছাত্রীদের অভিভাবকগণ তাদের সন্তানদের নিয়ে চিন্তার যেন শেষ নেই । ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সরকারের কাছে দাবি রাখেন । এদিকে উত্তর বঙ্গের ঐতিহ্যবাহী শ্রেষ্ঠ আবাসিক শিক্ষা প্রতিষ্ঠান গোল্ডেন গেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শোয়েব আক্তার ডেইলি রূপান্তরকে বলেন দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকা ছাত্র-ছাত্রীরা ঝরে পড়ার আশঙ্কা রয়েছে ।এতে করে অল্প বয়সের ছেলে মেয়েদের বাল্যবিবাহ সহ বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়েছে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সরকারের কাছে উদাত্ত আহ্বান করেন ।

ডেইলিরুপান্তর/আবির

  • 44
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ