নড়াইলে প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর ষ্ট্যাটাস, একজন গ্রেপ্তার

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযাগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর একটি ষ্ট্যাটাস মা. বরকত মাল্যা (৩২) নামে একজনকে গ্রেপ্তার করেছে নড়াগাতি থানা পুলিশ। নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া গ্রামের মা. নূর মিয়া মাল্যার ছেলে।

ওই ঘটনায় নড়াগাতি থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. মুরসালিন খদকার বাদি হয় ১৮ এপ্রিল শনিবার রাতে নড়াগাতি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, “বরকত আর্ট” নামের একটি ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীর কারাবন্দি একটি প্রতিকী ছবি যুক্ত করে ছবির উপর “সময় আসবে একদিন ইনশাল্লাহ” আর ছবির নীচে “প্রথম জেল, তারপর ফাঁসি এরপর লাশবাহী অ্যাম্বুলেন্স নাজিমুদ্দিন রোড দিয়ে হুইসেল বাজিয়ে গোপলগঞ্জ যাব জানাযায় তা দুরের কথা লাশ গ্রহন করার মত একটা মানুষও সেই দিন থাকবেন।” ষ্ট্যাটাসটি সামাজিক যাগাযাগ মাধ্যমে ছড়িয় পড়লে সেটি ভাইরাল হয় এবং ঘটনাটি নড়াগাতি থানা পুলিশের নজরে এলে রবিবার সকাল পুলিশ কলাবাড়িয়া বাজার থেকে বরকতকে আটক করে।

“বরকত আর্ট” এর পেজ বিভ্রান্ত ও অপপ্রচার মূলক পাষ্টর মাধ্যমে সরকারি ভাবমূর্তি ক্ষুন ও জনগনের বিভ্রান্ত সৃষ্টির অপচষ্টার অভিযাগ ছাত্রলীগ নেতা মুরসালিনের দায়েরকত মামলায় তাকে গ্রেপ্তার দেখিয় রবিবার দুপুরে নড়াইল আদালতে পাঠানা হয়েছে।

নড়াগাতি থানার ওসি রোকসানা খাতুন বলছেন, ফেসবুকে অপপ্রচার ও সরকারি ভাবমূর্তি ক্ষুন্যর অপচষ্টার অভিযোগে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে একজনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃত কে নড়াইল আদালত পাঠানো হয়েছে। আসামীর সহযাগীদের খুঁজে বের করতে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে।

ডেইলিরূপান্তর/আরএফ/এন

এ বিভাগের আরো সংবাদ