২৮ তারিখ আইপিএলে যাচ্ছেন সাকিব, আটকাবে না বিসিবি

অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে পূর্ব নির্ধারিত সূচি মোতাবেকই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে খেলতে যাচ্ছেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আগামী ২৮ মার্চ (রোববার) কলকাতার উদ্দেশে দেশ ছাড়বেন সাকিব।

গত ২০ মার্চ (শনিবার) দেয়া অনলাইন সাক্ষাৎকারকে কেন্দ্র করে সাকিবের অনাপত্তিপত্র বিষয়ক যে সংশয়ের দেখা দিয়েছিল, তা নিয়ে আর কোনো ধোঁয়াশা নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সাকিবকে আইপিএল খেলতে বাধা দেয়া হবে না- এমনটাই জানাচ্ছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ।

সাকিবের বোমা ফাটানো সাক্ষাৎকারের প্রেক্ষিতে আইপিএল অনাপত্তিপত্র পুনর্বিবেচনার কথা বলেছিলেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। তবে সেটি আর হচ্ছে না বলে জানিয়েছেন বোর্ডের প্রভাবশালী কর্মকর্তা ইসমাইল হায়দার মল্লিক। ফলে নিজের পরিকল্পনা মোতাবেকই সব করতে পারবেন সাকিব।

গত ১৬ মার্চ তৃতীয় সন্তানের জনক হওয়ার পর সপ্তাহখানেকের মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে এসেছেন সাকিব। গত মঙ্গলবার প্রথম প্রহরে ঢাকায় পা রাখেন তিনি। তার আগে ২১ মার্চ আইপিএলের অনাপত্তিপত্রের বিষয়ে নতুন করে ভাবার কথা বলেছিলেন আকরাম। কিন্তু সেটির ব্যাপারে বোর্ড কোনো সিদ্ধান্ত নেয়নি।

এ বিষয়ে ক্রিকবাজকে ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, ‘সাকিবের অনাপত্তিপত্রের বিষয়টি আগের মতোই থাকবে এবং সে আইপিএলে অংশ নিতে পারবে।’ তিনি এটিও জানিয়েছেন, সাকিব যদি নিজ থেকে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা বলতেন, তাহলে অনাপত্তিপত্রের বিষয়ে নতুন করে ভাবত বোর্ড।

যেহেতু সেটি হচ্ছে না, তাই ২৮ মার্চ সাকিবকে ভারত যাওয়া থেকে আটকাবে না বিসিবি। কলকাতা গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। সেখানে সাতদিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে অনুশীলনে নামতে পারবেন তিনি।

সাকিবকে ছুটি দেয়া হয়েছে ৪৮ দিনের জন্য। অর্থাৎ মে মাসের ১৮ তারিখে শেষ হয়ে যাবে তার ছুটি। আগামী ২০ মে থেকে ঘরের মাঠে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে অংশ নেবেন তিনি।

তবে অনলাইন সাক্ষাৎকারে বলা সাকিবের নানান কথাবার্তার রেশ একদমই যে শেষ হয়ে যাচ্ছে, এমনটা নয়। ক্রিকবাজ জানাচ্ছে, আসন্ন বোর্ডসভায় সাকিবের বক্তব্যগুলোও আলোচনা করা হবে এবং সে অনুযায়ী আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেবে বিসিবি।

 

 

 

ডেইলিরূপান্তর/আরএফ/ডি.

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ