বঙ্গবন্ধুর আদর্শ সকল প্রেরণার উৎস:নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের জমকালো আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বুধবার (১৭ মার্চ) সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন ও দক্ষিণ সুনামগঞ্জ থানার পুলিশ।

পরবর্তীতে সকাল সাড়ে ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও কেক কাটা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মীর সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার নুরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, নারী ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুনন্দা রায়, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি কাজী মোক্তাদীর হোসেন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান।

সভাপতিতর বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মীর বলেন,বঙ্গবন্ধুর জীবন সকলের জন্যই ‘প্রেরণার উৎস’।

তিনি বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শতাব্দীর মহান ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম। তার সমগ্র জীবন আমাদের সকলের জন্য অনেক বড় প্রেরণা।

“বঙ্গবন্ধু মানে— একজন সাহসী নেতা, একজন দৃঢ়চেতা মানুষ, একজন ঋষিতুল্য শান্তিদূত, একজন ন্যায়, সাম্য ও মর্যাদার রক্ষাকর্তা, একজন পাশবিকতাবিরোধী এবং যে কোনো জোরজুলুমের বিরুদ্ধে একজন ঢাল।
তিনি বলেন
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্দোলন সংগ্রামের রোল মডেল। তার আদর্শ সকল প্রেরণার উৎস এবং তার জীবনী অনুসরণ করলে সব সমস্যার সমাধান পাওয়া সম্ভব ।

সভায় আরও বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হেকিম, সাধারণ সম্পাদক আতাউর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আবাব মিয়া, আওয়ামী লীগ নেতা তেরাব আলী, জি এম সাজ্জাদুর রহমান, উপজেলা সমবায় কর্মকর্তা মাসুদ আহমেদ, কৃষি কর্মকর্তা সজীব আল মারুফ, প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. সুকুমার চন্দ্র দাস, জয়কলস ইউনিয়নের চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, শিমুলবাঁক ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সচীন্দ্র চন্দ্র সরকার ও দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুল হক।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, গনমাধ্যকর্মী, উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীসহ আরও অনেকে।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কাটেন অতিথিবৃন্দ। পরে শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন উপস্থিত অতিথিবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ