বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সিলেট অনলাইন প্রেসক্লাবে পাঠাগার উদ্বোধন

সাংবাদিকতায় পাঠাগারটি কালের স্বাক্ষী হয়ে থাকবে'

সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুর্বণজয়ন্তীকে স্মরণীয় রাখতে সিলেট অনলাইন প্রেসক্লাবে প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে পাঠাগার উদ্বোধন করা হয়েছে।  ১৭ই মার্চ বুধবার সিলেট অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত পাঠাগারের উদ্বোধন করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা,মাসুক উদ্দিন আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খাঁন।

এ সময় অতিথিবৃন্দ তাদের বক্তব্যে সিলেট অনলাইন প্রেসক্লাবের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। উদ্বোধনের সময় অতিথিরা বলেন,জ্ঞান অর্জনের জন্য পাঠাগারের ভূমিকা অনস্বীকার্য। শতাব্দী থেকে শতাব্দী ধরে মানুষের সব জ্ঞান জমা হয়ে রয়েছে বইয়ের ভেতরে। অন্তহীন জ্ঞানের উৎস হলো বই। আর সেই বইয়ের আবাসস্থল হলো পাঠাগার।

অতিথিরা বলেন, অনলাইন সাংবাদিকতার জগতে আজকের এ ক্লাবের পাঠাগারটি কালের স্বাক্ষী হয়ে থাকবে। তারা বলেন এ পাঠাগারটি সাংবাদিকদেও মেধা বিকাশ, গবেষণা ও জ্ঞানগর্ভ প্রতিবেদন রচনায় গুরুত্বপুর্ণ ভূমিকা রাখবে।

সিলেট অনলাইন প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক মবরুর আহমদ সাজুর পরিচালনায় ও ক্লাব সভাপতি কবি মুহিত চৌধুরীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন,সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ, সহসভাপতি গুলজার আহমদ হেলাল, সহ সাধারণ সম্পাদক তাওহিদুল ইসলাম,কোষাধ্যক্ষ আব্দুল মুহিত দিদার,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু নির্বাহী সদস্য মো,সাইফুল ইসলাম।
এছাড়া
ক্লাব সদস্যদেও মাঝে উপস্থিত থেকে অনুষ্ঠান প্রাণবন্ত কওে তুলেন যারা তারা হলেন,আফরোজ খান,ফারহানা বেগম হেনা,মাসুদ আহমদ রনি, মো.কামাল আহমদ,এম এ ওয়াহিদ চৌধুরী, দেবব্ররত রায় দিপন, আবু জাবের, ফাহাদ মারুফ,মো আব্দুল হাছিব, হেনা মমো, আলমগীর আলমসহ ছিলেন নানা শ্রেনি পেশার মানুষ।

সৃজনশীল বই নিয়ে উদ্বোধন হওয়া এই পাঠাগারে রয়েছে বঙ্গবন্ধুর আত্মজীবনী গ্রন্থ, সংবাদ ও সাংবাদিকতা, মুক্তিযুদ্ধের ইতিহাস সংকলিত গ্রন্থমালার পাশাপাশি রয়েছে নানবিধ সৃজনশীল বইয়ের সমারোহ।

প্রসঙ্গত: সিলেট অনলাইন প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক মবরুর আহমদ সাজু উক্ত পদে দায়িত্ব গ্রহণকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্ম জীবনী’ গ্রন্থটি প্রেসক্লাবে উপহার দিয়ে পাঠাগারের কার্যক্রমের সূচনা করেন। এসময় উপস্থিত ছিলেন ২০২১-২২ মেয়াদকালের কার্যকরি পরিষদের সদস্যবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ