কম হলেও বিশ্বমানের সিনেমা করা উচিত : শাকিব খান

আসছে ঈদে মুক্তির লক্ষ্যে নির্মিত হচ্ছে নতুন সিনেমা ‘অন্তরাত্মা’ ; এই ছবির মাধ্যমেই নতুন বছরে প্রথম সিনেমার শুটিংয়ে অংশ নিলেন সুপারস্টার শাকিব খান। সোহানী হোসেনের গল্প, গেরারী ফরহাদের চিত্রনাট্যে এটি পরিচালনা করছেন ওয়াজেদ আলী সুমন।

এই মুহুর্তে ছবিটির শুটিং চলছে ঢাকার অদূরে পাবনায়। সেখানে টানা শুটিংয়ে শাকিব খানের সঙ্গে এরইমধ্যে যোগ দিয়েছেন কলকাতার নায়িকা দর্শনা বণিক। চলতি মাসের শেষের দিকে শুটিং থেকে তিনি উড়াল দিবেন কলকাতায়।

দীর্ঘদিন বাদে শাকিবের শুটিংয়ে ফেরায় যেন নতুন করে চাঙ্গা হয়ে উঠেছে ঝিমিয়ে যাওয়া চলচ্চিত্রাঙ্গন। ছবিটির বেশ কিছু লুক প্রকাশ হয়েছে এরইমধ্যে, যা দর্শক মনে বাড়তি আগ্রহ তৈরি করেছে। মূহুর্তেই ভাইরাল হয়ে যাওয়া লুক দুটিতে দর্শক সাড়ায় শাকিব খান নিজেও অবাক হয়েছেন। তিনি বলেন, ছবিটির লুক এমন সাড়ায় আমি সত্যি অবাক। দর্শকদের অনেক অনেক প্রশংসা পাচ্ছি। শিকারী, নবাব ছবিগুলোর লুক থেকে যে সাড়া পেয়েছিলাম, তিন বছর পর আবারও সেই ধরণের সাড়া পাচ্ছি। অনুভব করলাম ভালো কিছু হলে দর্শকরা অবশ্যই সেটা দেখে।

গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা শুটিং করেছেন শাকিব খান। এরপর কিছুটা বিশ্রাম নিয়ে আজ দুপুর থেকে ফের অংশ নেন শুটিংয়ে। সেখান থেকে এই সুপারস্টার বাংলাদেশ জার্নালকে বলেন, ফার্স্ট লুকেই যে সাড়া পেয়েছি তাতে সত্যি মুগ্ধ।

শাকিব খান মনে করেন, ইন্ডাস্ট্রি চাঙ্গা করতে দরকার বড় বাজেটের সিনেমা, যা দর্শকদের মনোরঞ্জন করবে। তিনি বলেন, সিনেমা রাজকীয় ব্যাপার। স্বল্প বাজেট দিয়ে ভালো সিনেমা কোনোভাবেই সম্ভব নয়। সিনেমার দর্শক দিনে দিনে কমছে, এর মধ্যে যদি মানহীন সিনেমা তৈরি হয় তবে দর্শক আরও হারাবে। তাই কম সিনেমা করলেও ভালো বাজেট ও বড় আয়োজনে বিশ্বমানের সিনেমা করা উচিত।

এদিকে শাকিবের আরেক নতুন সিনেমা ‘লিডার- আমিই বাংলাদেশ’ ছবির শুটিং শুরু হতে যাচ্ছে চলতি মাসের ২৫ তারিখ থেকে। শবনম বুবলীকে নিয়ে ছবিটির শুটিং শুরু হলেও শাকিব খান এতে অংশ নেবেন এপ্রিলের প্রথম দিকে। আরটিভির প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করবেন তপু খান।

মুক্তির অপেক্ষায় রয়েছে শাকিবের আরেক সিনেমা ‘বিদ্রোহী’। সিনেমাটি ঈদে মুক্তির কথা রয়েছে, তবে সেটি এখনো চূড়ান্ত নয়।
সূত্র: বাংলাদেশ জার্নাল

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ