সারা দেশের ন্যায় গোয়াইনঘাটে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

সারা দেশের ন্যায় গোয়াইনঘাটে ঐতিহাসিক ৭ ই মার্চ উপলক্ষে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন গোয়াইনঘাট উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ, পুলিশ, আওয়ামী লীগ,উপজেলা মুক্তি যোদ্ধা সংসদ, গোয়াইনঘাট প্রেসক্লাব,মুক্তি যোদ্ধা সন্তান কামান্ড, যুবলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
রবিবার (৭ মার্চ) সকালে গোয়াইনঘাট উপজেলা নবনির্মিত প্রশাসনিক কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এ শ্রদ্ধা জানানো হয়। এদিকে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন ৭ মার্চ উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। ঐতিহাসিক ৭ মার্চ বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা গৌরবের এক অনন্য দিন। ৫০ বছর আগের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণে গর্জে উঠেছিল উত্তাল জনসমুদ্র। অগ্নিঝরা সেই দিনে বাংলাদেশের স্বাধীনতার মহতি কাব্যের কবি হয়ে এলেন বঙ্গবন্ধু। তার বজ্রকণ্ঠের নিনাদে বাংলার আকাশে-বাতাসে ধ্বনিত হলো স্বাধীনতার ঘোষণা।
এরই ধারাবাহিকতায় রবিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথননে গোয়াইনঘাট সরকারি কলেজ থেকে অংশগ্রহণ করেন নন্দীরগাঁও, তোয়াকুল, রুস্তুমপুর, পশ্চিম জাফলং ও লেঙ্গুড়া ইউনিয়নের অংশগ্রহণকারীরা। এছাড়া ফতেহপুর, ডৌবাড়ী,পূর্ব আলীরগাঁও, পশ্চিম আলীরগাঁও ও পূর্ব জাফলং ইউনিয়নের অংশগ্রহণকারীরা পুকাশ স্কুল এন্ড কলেজ থেকে অংশগ্রহণ করেন। উভয় স্থান থেকে অংশগ্রহণ করেন উপজেলা প্রশাসন ও থানা ও জনপ্রতিনিধিরা।

অপর দিকে সকাল ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পণ, ১২টায় উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে বীরমুক্তিযোদ্ধা সমাবেশ ও আলোচনা সভা এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) এ. কে. এম. নূর হোসেন নির্ঝর, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, গোয়াইনঘাট থানার ইন্সপেক্টর তদন্ত দিলীপ কান্ত নাথ, উপজেলা কৃষি অফিসার সুলতান আলী, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, জেলা আওয়ামী লীগের সদস্য ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইসমাইল আলী মাস্টার, সুভাস চন্দ্র পাল ছানা, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল। উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল হক, উপজেলা সমাজ সেবা অফিসার আবু কাওসার, গোয়াইনঘাট প্রেসক্লাবের সভাপতি এম. মতিন, সাধারণ সম্পাদক জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, এস কামরুল হাসান আমিরুল, আমিনুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ মুজিবুর রহমান, যুবলীগের যুগ্ম আহবায়ক আহমেদ মোস্তাকিন,আহবায়ক কমিটির সদস্য সাংবাদিক সুবাস দাস গোলাম কিবরিয়া রাসেল, নজরুল ইসলাম, আফাজ উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ছয়ফুল আলম আবুল, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি গোলাম রব্বানী সুমন,প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ