জামিয়া মোহাম্মদিয়া হাড়িকান্দী মাদরাসার ১০৩ তম বার্ষিক ইসলামি মহাসম্মেলন শনিবার

 

মুজাহিদে মিল্লাত আল্লামা শায়খ আব্দুল গণী রাহ.সহ অসংখ্য বুযুর্গানের স্মৃতিবিজড়িত সিলেট জকিগঞ্জের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া মোহাম্মদিয়া হাড়িকান্দী মাদরাসার ১০৩ তম বার্ষিক ইসলামি মহাসম্মেলন আগামী ৬মার্চ শনিবার, সকাল ১০টা হতে পরদিন ফজর পর্যন্ত, মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে।
শতবর্ষী এই ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠানের সম্মেলন সফল করতে জামিয়ার কমিটি, শিক্ষক ও ছাত্রদের যৌথ উদ্যোগের পাশাপাশি সিলেটের গণ্যমান্য ব্যক্তিবর্গ, উলামায়ে কেরাম, এলাকার মুরব্বীগণ ও যুবসমাজ স্বতঃস্ফূর্তভাবে কাজ করে যাচ্ছেন।
সম্মেলনের বিভিন্ন অধিবেশনে প্রখ্যাত ইসলামি চিন্তাবিদ, শিক্ষাবিদ, রাজনীতিবিদ ও উলামা-মাশায়েখগণ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন।
শতবর্ষের এ প্রতিষ্ঠানটির সম্মেলনকে ঘিরে এলাকায় ব্যাপক সাড়া জেগেছে। সম্মেলনের প্যান্ডেল ও মঞ্চ তৈরির কাজ শেষ পর্যায়ে। চলছে শেষ মুহূর্তের মাইকিং, পোস্টারিং ও লিফলেট বিতরণের কাজ। মাদরাসার সুবিশাল ময়দান প্রস্তুত করার কাজ ও প্রায় শেষ। আয়োজকদের প্রত্যাশা, সম্মেলনে প্রায় অর্ধলক্ষ মুসল্লির সমাগম ঘটবে।
দিন-রাতব্যাপী এ ইসলামি মহাসম্মেলনে সভাপতিত্ব করবেন, শায়খ মাওলানা মুকাদ্দাস আলী সাহেব, মুহতামিম ও শায়খুল হাদিস, মুন্সিবাজার মাদরাসা। শায়খ মাওলানা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষ্মীপুরী, মুহতামিম ও শায়খুল হাদীস, দারুল উলূম কানাইঘাট মাদরাসা। শায়খ মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী, মুহতামিম ও শায়খুল হাদীস, জামিয়া দরগাহ সিলেট। শায়খ মাওলানা জিয়া উদ্দিন, মুহতামিম ও শায়খুল হাদীস, জামেয়া মাদানিয়া আঙ্গুরা মাদরাসা। শায়খ মাওলানা মজদুদ্দিন আহমদ, মুহতামিম, ভার্থখলা মাদরাসা। শায়খ মাওলানা আব্দুল মুসাব্বির আইওরী, নির্বাহী মুহতামিম, মুন্সিবাজার মাদরাসা। শায়খ মাওলানা ফখরুল ইসলাম সাহেব, শায়খুল হাদীস, হাড়িকান্দি মাদরাসা। শায়খ মাওলানা আব্দুল গাফফার রায়পুরী, মুহতামিম, লামারগ্রাম মাদরাসা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, জামিয়া মোহাম্মদিয়া হাড়ীকান্দী মাদরাসার উপদেষ্টা, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মাশুক উদ্দিন আহমদ।
সম্মেলনে নসিহত পেশ করবেন, হযরত মাওলানা সাঈদুর রহমান সাহেব, পীর সাহেব বরুণা, শায়খুল হাদীস ও সদরে মুহতামিম বরুণা মাদরাসা। হযরত মাওলানা আব্দুল বাসিত খান সিরাজগঞ্জী, সভাপতি, রাবেতাতুল ওয়ায়েজীন, বাংলাদেশ। হযরত মাওলানা সালেহ আহমদ জকিগঞ্জী, শায়খুল হাদীস, জামিয়া দরগাহ সিলেট। হযরত মাওলানা আহমদ আলী সাহেব, শায়খে চিল্লা, শায়খুল হাদীস, কাজিরবাজার মাদরাসা। হযরত মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ ক্বাসেমী, ঢাকা। হযরত মাওলানা আব্দুর রউফ সাহেব, শায়খুল হাদীস, সৈয়দপুর মাদরাসা। হযরত মাওলানা বদরুল আলম চন্ডিপুরী। হযরত মাওলানা নাজমুদ্দীন ক্বাসেমী। হযরত মাওলানা আতাউল হক জালালাবাদী। হযরত মাওলানা মুফতি আবুল হাসান সাহেব। হযরত মাওলানা মুফতি মাহমুদ সাহেব। হযরত মাওলানা শরিফ উদ্দীন বড়বন্দী। হযরত মাওলানা সিরাজুল ইসলাম সাহেব, মুহাদ্দিস দারুল হুদা মাদরাসা। হযরত মাওলানা হাফিজ হুযায়ফা হুসাইন চৌধুরী। হযরত মাওলানা মজির উদ্দীন ক্বাসেমী সাহেব সহ দেশের প্রখ্যাত উলামা-মাশায়েখ ও ইসলামিক স্কলারগণ।
উক্ত সম্মেলন সফল করতে- সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ, সার্বিক সহযোগিতা ও দুয়া চেয়েছেন জামিয়ার বর্তমান মুহতামিম শায়খ মাওলানা ওলিউর রাহমান সাহেব

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ