সিলেটে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন


সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এয়ারপোর্ট থানা শাখার অভিষেক অনুষ্ঠান ও আলোচনা সভা এবং প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে, গত ০৮ফেব্রুয়ারি ২০২১ইং রোজ সোমবার সন্ধ্যা ৭.০০ঘটিকার সময়।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এয়ারপোর্ট থানা শাখার অভিষেক অনুষ্ঠান আলোচনা সভা এবং প্রতিষ্ঠা বার্ষিকী’র (১ম অধিবেশনে) সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, এয়ারপোর্ট থানা শাখার সকল নেতৃবৃন্দের উপস্থিতিতে, আমন্ত্রিত অথিতিবৃন্দের নিয়ে ক্যাক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন, উক্ত প্রতিষ্ঠা বার্ষিকী র উদ্ভোদক, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, সিলেট মহানগর শাখার সিনিয়র সহ-সভাপতি, মোসাদ্দিক হোসেন সাজুল।

অভিষেক অনুষ্ঠান ও আলোচনা সভা’র (২য় অধিবেশনে) সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, এয়ারপোর্ট থানা শাখার সভাপতি মোঃ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আশিক আলী এবং যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা হোসেন সম্রাট এর যৌথ পরিচালনায়

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উত্তর শাখার উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ পিপিএম

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিলেট সিটি কর্পোরেশন ৮ নং ওয়ার্ডের সাবেক নির্বাচিত কাউন্সিলর শ্রী জগদীশ চন্দ্র দাস

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন সিলেট মহানগর শাখা’র সহ-সভাপতি ও সিলেট জজকোর্ট এর এপিপি মোঃ আলা উদ্দিন ও বাংলাদেশ কৃষি ব্যাংক, চতুল বাজার শাখা’র ম্যানেজার মলয় সরকার।

উক্ত অনুষ্ঠানে,
শুভেচ্ছা বক্তব্য প্রধান করেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, এয়ারপোর্ট থানা শাখার সিনিয়র সহ-সভাপতি এম জামাল উদ্দিন,
অন্যন্য যারা বক্তব্য রাখেন, মেহেদী হাসান সোহেল, জুয়েল মিয়া সুজন, আব্দুল মালিক মানিক সহ অনেকে

অন্যন্য যারা উপস্থিত ছিলেন,
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, জালালাবাদ থানা শাখার সভাপতি মোঃ দিলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক রথীন্দ্র দাশ ভক্তসহ উপস্থিত ছিলেন উক্ত কমিটির সকল নেতৃবৃন্দ।

স্তানীয় মুরব্বিয়ানবৃন্দ যারা ছিলেন, মোঃ তাহির আলী, নিজাম উদ্দিন, মফিজ আলী মাস্টার, হাজী ইউনুছ আলী, মোঃ আত্তর আলী, আব্দুল মালিক (মানিক), ফারুক মিয়া, ভানু দেবনাথ,বিন্দু দেব নাথ, আব্দুল আজিক,আব্দুর রাজ্জাক, জমশিদ আলী, নিতু দেব নাথ, সাকির মিয়া, আসমত আলী, হারিস মিয়া, মোতাহির মিয়া খালিক মিয়া,মনির মিয়া, জাহাঙ্গীর মিয়া,চমক আলী, মোঃ আমির খাঁন প্রমুখ।

প্রধান অথিতির বক্তব্যকালে আজবাহার আলী শেখ পিপিএম বলেন, মানুষের অধিকার ও সমাজের অন্যায়-অবিচার নির্যাতন-নিপীড়ন জুলুম দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে, মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে যে সংগঠন সু-সংগটিত হয়েছে, নিসন্দেহে এই সংগঠন একটি মানবিক ও সামাজিক সংগঠন!!

সামাজিক সংগঠন একটি সমাজের আয়না, আর সেই সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্যের আয়না যদি প্রতিফলিত হয়, মানবাধিকারের তাহলে সেই সমাজের মানুষের আশা-আকাঙ্ক্ষা স্বপ্ন প্রকাশিত হয় অনায়াসেই,
আমি আশা করবো, সামাজিক উন্নয়নের জন্য কাজ করার লক্ষ্যে গঠিত সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, সমাজের নির্যাতিত অধিকারবঞ্চিত সাধারণ মানুষের পক্ষে একটি স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে কাজ করে যাবে। দেশে আইনের শাসন ও মানবাধিকার উন্নয়ন ও সংরক্ষণের লক্ষ্যে অরাজনৈতিক ও অলাভজনক বৃহত্তর আন্তর্জাতিক সংগঠন হিসাবে গড়ে উটবে।
পরিশেষে,
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এয়ারপোর্ট থানা শাখার সভাপতি মোঃ ফখরুল ইসলাম সমাপনী বক্তব্য রাখেন, উপস্থিত সকলকে উদ্দেশ্য করে তিনি বলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এয়ারপোর্ট থানা শাখার অভিষেক অনুষ্ঠান ও প্রতিষ্ঠা বার্ষিকী রাঙিয়ে তুলতে আপনাদের মতো গুণীজনের উপস্থিতি আমারে মুগ্ধ করেছে, চির ঋনি আমি সবার কাছে।

আজকে আপনাদের উপস্থিতিতে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর প্রতিষ্ঠা বার্ষিকী সফল ও স্বার্থক হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ