সারাদেশে করোনা টিকার আগ্রহ বাড়ছে

ছবি:ডেইলি রূপান্তর ডট কম

টিকায় বাড়ছে আগ্রহ” “করোনার টিকা নিয়ে ব্যাপক প্রচারণা না হওয়ায় ভ্যাকসিন নিয়ে প্রথমে ভীতি, সংশয়ের সৃষ্টি হয়েছিল। কিন্তু সেই সংশয় কেটে মানুষের মধ্যে টিকা টিকা নেয়ার আগ্রহ বাড়ছে।
করোনা টিকা দেশে আসার আগে-পরে অনেকেই নানা সংশয়ের কথা বলেছেন। তবে ধীরে ধীরে কাটতে শুরু করেছে টিকা”

করোনার টিকা নিয়ে ব্যাপক প্রচারণা না হওয়ায় ভ্যাকসিন নিয়ে প্রথমে ভীতি, সংশয়ের সৃষ্টি হয়েছিল। কিন্তু সেই সংশয় কেটে মানুষের মধ্যে টিকা টিকা নেয়ার আগ্রহ বাড়ছে।

করোনা টিকা দেশে আসার আগে-পরে অনেকেই নানা সংশয়ের কথা বলেছেন। তবে ধীরে ধীরে কাটতে শুরু করেছে টিকা নিয়ে অজানা ভীতি। এরই মধ্যে সরকারের দুজন প্রতিমন্ত্রী, দুইজন সচিব, কয়েকজন ডাক্তারসহ স্বাস্থ্য অধিদপ্তরের শীর্ষ কর্মকর্তারা টিকা নিয়েছেন। ৩ শতাধিক চিকিৎসকও প্রথম দিনে টিকা নিয়ে ফেলেছেন। তারা সবাই সুস্থও আছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। ফলে টিকা নেয়ার ব্যাপারে আস্থা জন্মাতে শুরু করেছে জনসাধারণের মধ্যে।

এখন অনেকেই অনলাইনে নিবন্ধন করছেন। কেউ আবার খুঁজছেন কোন পদ্ধতিতে নিবন্ধন করা যায়। এদের মধ্যে অনেকেই আছেন যারা টিকা দেশে আসার আগে থেকেই অনীহা প্রকাশ করেছিলেন। এর মধ্যেও কেউ কেউ এখনো সিদ্ধান্তহীনতায় আছেন। যারা টিকা নিয়েছেন তাদের দ্বিতীয় ডোজ নেয়ার আগে বা পরে কোনো সমস্যা হয় কি-না তা দেখতে চান তারা।

ঢাকা বার অ্যাসোসিয়েশনের এক আইনজীবী বলেন, দেখি যারা নিচ্ছে তাদের সুবিধা-অসুবিধা হয় কি-না। এরপর সিদ্ধান্ত নিতে চাই। কেবল তো শুরু হলো। দেশের স্বনামধন্য অনেক চিকিৎসক প্রথমেই টিকা নেয়ায় অনেকের আস্থা ও আগ্রহ বাড়ছে বলে মনে করেন হুমায়ুন।

এদিকে টিকা নেয়ার ক্ষেত্রে প্রথম ধাপ অনলাইন নিবন্ধন করতে গিয়ে কেউ কেউ সমস্যার মুখোমুখী হচ্ছেন বলে অভিযোগ করেছেন। সার্ভারে ঠিকভাবে প্রবেশ করতে পারছেন না। যদিও সিদ্ধান্ত অনুযায়ী কেন্দ্রে গিয়েও নিবন্ধন করে টিকা নেয়ার সুযোগ পাবেন নাগরিকরা। নাজিয়া আফরিন নামের একজন নারী বলেন, আমার একজন আত্মীয় তার মায়ের নিবন্ধন করতে চেয়েছিলেন। কিন্তু পারেননি।
খোঁজ নিয়ে জানা গেছে, অগ্রাধিকার ব্যক্তি ছাড়া সবার জন্য রেজিস্ট্রেশনের সুযোগ আপাতত নেই। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী ৫৫ বছরের ঊর্ধ্বে সবাই রেজিস্ট্রেশন করতে পারবেন। এর বাইরে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে তালিকা চাওয়া হয়েছে। ওই তালিকায় থাকাদের তথ্য সার্ভারে ইনপুট দেয়া হয়েছে। তারাই কেবল এখন রেজিস্ট্রেশন করতে পারবেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের আরো সংবাদ