লন্ডন যাচ্ছেন তামিম

প্রায় সাড়ে তিন মাস পর বন্ধ দুয়ার খুলল ‘হোম অব ক্রিকেটের’।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় গত রোববার ব্যক্তিগত অনুশীলনে ফিরেছেন মুশফিকুর রহিমসহ দেশের একঝাঁক ক্রিকেটার।

সবাইকে দেখা গেলেও মাঠে পাওয়া যায়নি ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে।

এর কারণ হিসেবে জানা গেছে, বেশ কিছু দিন ধরেই অন্ত্রে ব্যথা অনুভব করছেন তামিম। ঢাকায় বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করিয়েছেন। প্যাথলজিক্যাল টেস্ট, সিটিস্ক্যানও করিয়েছেন। কিন্তু এত কিছুর পরও তার ব্যথার কারণ জানা যায়নি। এ ব্যথা মাঝেমধ্যে এতটাই বাড়ে যে সোজা হয়ে দাঁড়াতে পারেন না।

কয়েক দিন আগে গণমাধ্যমে তামিম জানিয়েছিলেন, পেটের ব্যথা থেকে মুক্তি পেতে চিকিৎসার জন্য লন্ডনে যেতে পারেন। সেখানকার বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে অ্যাপয়েন্টমেন্ট পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এবার জানা গেল, সব কিছু ঠিক থাকলে আগামী ২৫ জুলাই লন্ডন যাবেন তামিম ইকবাল।

তামিমের এক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, লন্ডন যাত্রা ও চিকিৎসার ব্যাপারে যথেষ্ট অগ্রগতি হয়েছে। যদি সব কিছু ঠিক থাকে, তা হলে আগামী শনিবার লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তামিম।

সূত্রটি জানায়, শুরু থেকেই লন্ডনে চিকিৎসা করানোর ইচ্ছে ছিল তামিমের। তবে করোনার কারণে এখন ইংল্যান্ডে গেলে আগে বাধ্যতামূলক দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে হয়। তার পর চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট আগে থেকে ঠিক না করলে ভিসা জটিলতায়ও ভুগতে হয়। তাই এসব নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছিলেন তামিম।

তবে লন্ডনের এক চিকিৎসকের সঙ্গে অনলাইনে যোগাযোগ অব্যাহত রেখে সব কিছু পরিকল্পনা করে রেখেছেন তামিম।

এ বিভাগের আরো সংবাদ