এ বছরই শ্রীলংকা সফরে যাচ্ছে বাংলাদেশ?

করোনার কারণে অপরিসীম ক্ষতি হয়ে গেল বাংলাদেশ ক্রিকেটের।

স্থগিত হয়ে গেছে টাইগারদের পাকিস্তান, আয়ারল্যান্ড, ইংল্যান্ড ও শ্রীলংকা সফর। এ ছাড়া নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও স্থগিত।

এদিকে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপও পিছিয়ে যাওয়ায় পুরো বছরঝুড়েই আন্তর্জাতিক ক্রিকেটে টাইগারদের প্রাপ্তি শূন্য।

তবে এরই মধ্যে তামিমদের শ্রীলংকা সফরের বিষয়টি ফের আলোচনায় চলে এসেছে। চলতি বছরের আগস্ট মাসেই তিন টেস্টের সিরিজ খেলতে টাইগাররা শ্রীলংকা যেতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

এ নিয়ে শ্রীলংকা ক্রিকেটের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আলোচনা চালিয়ে যাচ্ছে বলে খবর।

‘ক্রিকইনফো’র এক প্রতিবেদনে এসেছে, ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায় আগস্টে বাংলাদেশের শ্রীলংকা সফরের সুযোগটি এসেছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘আইসিসি তিনটি বড় টুর্নামেন্ট পিছিয়ে দেয়ায় আমাদের এতটি উইন্ডো বের হলো। আমরা এখন জানি টুর্নামেন্টের তারিখ নির্ধারিত। ফলে আমাদের শিডিউল নিয়ে কাজ করতে পারব। আমরা শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলছি। তারাও এ বিষয়ে ইতিবাচক। এ মুহূর্তে উপমহাদেশের যে কোনো দেশের চেয়ে শ্রীলংকায় করোনা পরিস্থিতি স্বাভাবিক। আর বাংলাদেশে এখনও করোনা পরিস্থিতি ভালো নয় বলে এখনই মাঠে নামা যাচ্ছে না। তাই দেশের বাইরে ম্যাচ খেলতে চাই আমরা।’

এ বিভাগের আরো সংবাদ