ইতিহাস গড়তে যাচ্ছেন আইপিএল থেকে বাদ পড়া এই ক্রিকেটার

ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়মানুযায়ী আইপিএল ও জাতীয় দলের চুক্তিতে থাকলে বাইরের দেশের কোন ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে পারবে না ভারতীয় ক্রিকেটাররা।

তবে সে নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে ক্যারিবীয় প্রিমিয়ার লিগের (সিপিএল) প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েছেন ভারতের ৪৮ বছর বয়সী ক্রিকেটার প্রবীণ তাম্বে।

তাকে সাড়ে ৭ হাজার ইউএস ডলারে দলে ভিড়িয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স।

সব কিছু ঠিকঠাক থাকলে সিপিএলের মাঠে পা রাখলে ইতিহাস গড়বেন এই ভারতীয় স্পিনার। আইপিএলে করা রেকর্ডের পুনরাবৃত্তি করবেন তাম্বে।

আইপিএলের ইতিহাসের সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড়ের রেকর্ড গড়েছিলেন তিনি। এবার সিপিএলেও একই রেকর্ডে নিজের নাম লেখাবেন তাম্বে।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানস ও রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন এই স্পিনার।

গত আইপিএল নিলামে তাম্বেকে ২০ লক্ষ টাকার বিনিময়ে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। কিন্তু বিসিসিআইয়ের শর্ত ভঙ্গ করে দুবাইয়ে টি-টেন লিগ খেলায় তাম্বের চুক্তি বাতিল হয়ে যায়।

তাম্বে ছাড়াও এবার ত্রিনবাগো নাইট রাইডার্স দলে ভিড়েছেন জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা ও অস্ট্রেলিয়ান লেগস্পনার ফাওয়াদ আহমেদ।

এক নজরে ত্রিনবাগো নাইট রাইডার্স স্কোয়াড

ডোয়াইন ব্রাভো, কাইরল পোলার্ড, সুনিল নারিন, কলিন মুনরো, ফাওয়াদ আহমেদ, ড্যারেন ব্রাভো, লিন্ডল সিমনস, খ্যারি পিয়েরে, টিম সেইফার্ট, সিকান্দার রাজা, অ্যান্ডারসন ফিলিপ, প্রবীণ তাম্বে, জেয়দেন সিয়ারলেস, আমির জাঙ্গু, টিয়ন ওয়েবস্টার, আকিল হোসেন এবং আলি খান।

তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে, ক্রিকবাজ

এ বিভাগের আরো সংবাদ