জন্মদিনের পার্টি দিয়ে করোনায় মৃত ব্যবসায়ী, আতঙ্কে কাঁপছে হায়দরাবাদ

অলঙ্কার ব্যবসায়ীর মৃত্যুতে করোনা আতঙ্কে কাঁপছে হায়দরাবাদ। দিন কয়েক আগে ধুমধাম করে নিজের জন্মদিন পালন করেছিলেন ওই ব্যবসায়ী। শতাধিক লোককে নিমন্ত্রণ করে ভূরিভোজের ব্যবস্থাও করেন। কিন্তু তার পর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। ওই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন এমন এক অলঙ্কার ব্যবসায়ীরও করোনায় আক্রান্ত হয়ে শনিবার মৃত্যু হয়েছে। এই দুটি মত্যুর খবর প্রকাশ্যে আসার পর শহর জুড়ে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কারণ জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন অনেকেই। সেখান থেকে সংক্রমণ বড় আকারে ছড়িয়ে পড়ার আশঙ্কাও করা হচ্ছে।

হায়দরাবাদের হিমায়তনগরে অলঙ্কারের ঝকঝকে দোকান রয়েছে ওই ব্যবসায়ীর। দিন কয়েক আগে  নিজের জন্মদিনে জমকালো অনুষ্ঠানের আয়োজন করেন তিনি। আমন্ত্রণ জানান শহরের বহু বাসিন্দাকে। উপস্থিত ছিলেন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সদস্যরাও। তখন অবশ্য কিছুই জানা যায়নি। কিন্তু কয়েক দিন পরেই অসুস্থ হয়ে পড়েন ওই অলঙ্কার ব্যবসায়ী। রিপোর্টে ধরা পড়ে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। পরে তাঁর শারীরিক অবস্থান অবনতি ঘটে। করোনা সংক্রমণের জেরে শেষ পর্যন্ত মৃত্যুও হয় তাঁর।

শনিবার ওই ব্যবসায়ীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই আতঙ্কের পরিবেশ তৈরি হয়। সে দিন জন্মদিনের অনুষ্ঠানে যাঁরা উপস্থিত ছিলেন, তাঁরা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করতে থাকেন। অনেকে বেসরকারি ল্যাবরেটরিতে গিয়ে নমুনা পরীক্ষা করান। সংবাদপত্র ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ জানাচ্ছে, ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরও এক অলঙ্কার ব্যবসায়ী। করোনা আক্রান্ত হয়ে শনিবার মারা যান তিনি। ওই পার্টিতেই তিনি সংক্রমণের শিকার হয়েছিলেন বলে মনে করছেন তেলঙ্গানার স্বাস্থ্য আধিকারিকরা।

এ বিভাগের আরো সংবাদ