কানাইঘাটে টাস্কফোর্সের অভিযানে অর্ধকোটি টাকার মালামাল ধ্বংস

সিলেটের কানাইঘাটের লোভাছড়া পাথর কোয়ারিতে অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালিয়েছে  ট্রাস্কফোর্স। শনিবার (৮ জুলাই) বেলা ১২টায় শুরু হওয়া এ অভিযান চলে বিকেল ৫টা পর্যন্ত। অভিযান চলে উপজেলার লোভাছড়া ঘাট হয়ে নয়াবাজার পর্যন্ত।

সিলেটের সহকারি কমিশনার ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিনের নেতৃত্বে চলা এ অভিযানে প্রায় অর্ধকোটি টাকা মূল্যের অবৈধভাবে পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত সরঞ্জামাদি ধ্বংস করে দেয়া হয়েছে।

অভিযানের সময় টাস্কফোর্সের উপস্থিতি টের পেয়ে অবৈধ ভাবে পাথর উত্তোলন কারীরা পালিয়ে যায়, পরে কোয়ারিতে স্থাপিত মেশিন, পাইপ ও মালামাল ভেঙ্গে, পুড়িয়ে দেওয়া হয়। ধ্বংসকৃত মালামালের মধ্যে রয়েছে, ১টি স্কেবেটর, ১৪টি বাল্কহেড জাহাজ, ১২ টি ক্রাশার মেশিনসহ বিপুল পরিমাণ যন্ত্রপাতি।

ট্রাস্কফোর্সের এ অভিযানে সিলেটের স্পেশাল ফোর্স ও কানাইঘাট থানা পুলিশের ১০ জন পুলিশ সদস্য ও ১০জন বিজিবি সদস্যসহ সঙ্গীয় ফোর্স অভিযানে অংশ নেয়।

সিলেটের সহকারি কমিশনার ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন বলেন, পরিবেশ ধ্বংসকারী যন্ত্র ব্যবহার করা যাবেনা। যারা ব্যবহার করবে তাদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। পরিবেশ বিধ্বংসী যেকোনো কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে এবং এ বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না।

এ বিভাগের আরো সংবাদ