সিলেটের দুই ল্যাবে একদিনে ৮৯ জনের করোনা শনাক্ত

সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজে ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত পিসিআর ল্যাবে করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষার ৮৯ জনের শরীরে এর উপস্থিতি শনাক্ত করা গেছে।

বৃহস্পতিবার (২ জুলাই) রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় ও শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক সিলেটটুডে টোয়েন্টিফোরকে বিষয়টি নিশ্চিত করেন।

এদিন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে ৩৪ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত পিসিআর ল্যাবে ৫৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়। যার মধ্যে ৩০ জন সিলেট জেলার বিভিন্ন উপজেলার ও ২৫ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

এ ব্যাপারে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সোমবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৩৪ জনের রিপোর্ট পজিটিভ আসে। এদিন ল্যাব কর্তৃপক্ষ ২০৩ টি নমুনা সংগ্রহ করেন বলেও জানান এ চিকিৎসক।

ওসমানীর ল্যাবে শনাক্ত হওয়া ৩৪ সিলেট সদর ও সিটি করপোরেশন এলাকার ১৬ জন, কানাইঘাটের ৪ জন, গোয়াইনঘাট উপজেলায় ৪ জন, ফেঞ্চুগঞ্জ ৪ জন, কোম্পানিগঞ্জের ২ জন এবং ৪ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নতুন শনাক্ত হওয়া এই ৩৪ জনের মধ্যে একজন চিকিৎসক ও ৫ জন পুলিশ সদস্য রয়েছেন বলেও জানান তিনি।

এদিকে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বলেন, শাবির ল্যাবে বৃহস্পতিবার ১৮৮ টি নমুনা সংগ্রহ করে ১৮৮ টির পরীক্ষা করা হলে ৫৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ জেলার বাসিন্দা ২৫ জন ও সিলেট জেলার ৩০ জন রয়েছেন বলেও জানান তিনি।

এ বিভাগের আরো সংবাদ