স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে সিলেটে বিক্ষোভ

সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, স্বাস্থ্যখাতে লুটপাট ও মৃত্যুর মিছিল বন্ধ করা, স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সিলেটে বিক্ষোভ করেছে প্রগতিশীল ছাত্রজোট সিলেট জেলা।

আজ রবিবার (২৮ জুন) নগরের কোর্ট পয়েন্টে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাসের সভাপতিত্বে এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট মহানগর শাখার সভাপতি হাছান বক্ত চৌধুরী কাওছারের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নাবিল এইচ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট মহানগরের আহ্বায়ক সঞ্জয় শর্মা, ছাত্র ফ্রন্ট মদন মোহন কলেজের সংগঠক সাকিব রানা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সরকার প্রথম থেকেই করোনা মোকাবেলায় ব্যর্থ হয়েছে। লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছে, বিনা চিকিৎসায় হাজারো মানুষ মারা যাচ্ছে। কিন্তু মানুষের জীবন বাঁচাতে সরকারের ন্যূনতম প্রস্তুতিও নেই। সরকার ব্যস্ত নিজেদের ব্যর্থতা ঢাকতে। বিশেষ করে স্বাস্থ্য মন্ত্রনালায়ের ব্যর্থতা ও সমন্বয়হীনতা পাহাড় -সমান। এ মুহূর্তে সংক্রমন প্রতিরোধে প্রয়োজন বেশি বেশি পরিমান টেস্ট করা। কিন্তু সিলেটসহ সারা দেশে পিসিআর মেশিনের সঙ্কট রয়েছে। দেশের ৪৩ টি জেলায় কোন পিসিআর মেশিনই নেই। হাসপাতাল গুলোতে পর্যাপ্ত আইসিইউ বেড,ভেন্টিলেশন ব্যবস্থা ও কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা নেই। করোনা আক্রান্ত রোগী যেমন চিকিৎসা পাচ্ছেন না তেমনি করোনা আক্রান্ত নন এমন মানুষও চিকিৎসা নিতে পারছেন না। পুরো চিকিৎসা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। এই অবস্থায় একজন ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রী পদে থাকার সব অধিকার হারিয়েছে। আমরা স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। আমরা দাবি জানাই দেশের সকল মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে, ২৪ ঘন্টার মধ্যে করোনা পরীক্ষার রিপোর্ট প্রকাশ করতে হবে, স্বাস্থ্যখাতে লুটপাট অবিলম্বে বন্ধ করতে হবে এবং জাতীয় বাজেটের ২০ শতাংশ স্বাস্থ্যখাতে বরাদ্দ দিতে হবে।

বক্তারা আরও বলেন, বর্তমানে আমরা দেখছি সরকারের ভুল নীতি, লুটপাট ও দুর্নীতির বিরুদ্ধে কথা বললস ডিজিটাল আইনে মামলা দেওয়া হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি চাই।

বক্তারা এসময় রংপুরে প্রগতিশীল ছাত্রজোটের মিছিল সমাবেশে পুলিশী বাঁধা এবং নেতাকর্মীদের আটকের তীব্র নিন্দা ও নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।

এ বিভাগের আরো সংবাদ