ইসরাইলে জাতিসংঘ কর্মকর্তার অপকর্মের ভিডিও ভাইরাল

এমনিতেই অর্থনীতি ও মার্কিনিদের সমালোচনাসহ নানামুখী চাপে আছে জাতিসংঘ।এ অবস্থায় ইসরাইলের তেলআবিবে প্রকাশ্য দিবালোকে জাতিসংঘের গাড়িতে এক কর্মকর্তার অবাধ যৌনাচারের ভিডিও ভাইরাল হয়ে পড়ায় বেশ বেকায়দায় পড়েছে আন্তর্জাতিক এ সংস্থাটি। খবর টাইমস অব ইন্ডিয়ার।ভিডিওটি ভাইরাল হতেই তদন্তের নির্দেশ দিয়েছে জাতিসংঘ। সংস্থার কর্মকর্তাদের এ ধরনের নৈতিক স্খলনের ঘটনা এটিই প্রথম নয়।আফ্রিকার দেশগুলোতে দারিদ্র্যের সুযোগ নিয়ে জাতিসংঘ নিয়োজিত অনেক সেনাসদস্যই এ ধরনের অনৈতিক কাজে জড়িয়ে শাস্তি ভোগ করেছেন।

ইসরাইলে ফাঁস হওয়া ওই ভিডিওতে দেখা যায়, জাতিসংঘের অফিসিয়াল গাড়িটিতে ‘ইউএন’ লেখাটা জ্বল জ্বল করছে। সেই গাড়ির মধ্যেই লাল পোশাক পরা এক নারীর সঙ্গে শরীরী খেলায় মেতেছেন জাতিসংঘের এক অফিসার।

সেই ঘটনার ভিডিও সম্প্রতি ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তার পরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে জাতিসংঘ কর্তৃপক্ষ। ঘটনার তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

গাড়ির ভেতর যৌনতার ঘটনাটি ঘটেছে ইসরাইলের তেলআবিবে। সেখানকার ব্যস্ত রাস্তার পাশের কোনো বহুতল ভবন থেকে ভিডিওটি তোলা হয়েছে।রাস্তার জ্যামে গাড়িটি যখন দাঁড়িয়ে ছিল, তখনই তোলা হয়েছে সেটি। সেখানে দেখা যাচ্ছে, পেছনের আসনে বসা জাতিসংঘের অফিসার। তার কোলে আপত্তিকর অবস্থায় এক নারী।

এই ভিডিও নিয়ে বিবৃতি দিয়েছেন জাতিসংঘের মুখপাত্র স্টিফেন ডুজারিক। এতে বলা হয়, তেলআবিবের ওই ভিডিও দেখে জাতিসংঘ ‘হতবাক ও বিরক্ত’।

ডুজারিক বলেছেন, ‘যৌন হয়রানির বিরুদ্ধে জাতিসংঘের যে অবস্থান, তার পরিপন্থী এ ভিডিও। আমরা খুব শিগগির ঘটনার তদন্ত করে দোষীদের যথোপযুক্ত শাস্তির ব্যবস্থা করব।’

এ বিভাগের আরো সংবাদ