১৭ বছর পর চুল কাটাবেন লিভারপুল সমর্থক (ভিডিও)

দীর্ঘ ৩০টি বছর পর অধরা শিরোপা ধরা দিল লিভারপুলের। ৭ ম্যাচ আগে থাকতেই শিরোপা নিশ্চিত করেছে দলটি।

এখন শুধু শিরোপা হাতে নিয়ে ফটোসেশনের আনুষ্ঠানিকতার অপেক্ষায়।

ইংলিশ প্রিমিয়ার লিগে এবারের চ্যাম্পিয়ন হয়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা যখনে উৎসবে মশগুল তখন জানা গেল দলটির এ দিনের অপেক্ষায় ১৭ বছর ধরে চুলে কাঁচি লাগাননি এক সমর্থক।

লিভারপুলের এই পাড়ভক্তের নাম উকে ক্রিসনিকি। তার জন্ম কসোভাতে। তবে এখন থাকছেন ভ্যাঙ্কুভারে। ৩৭ বছর বয়সী ক্রিসনিকি সেখানে একটি বিদ্যালয়ে শিক্ষকতা করছেন।

ক্রিসনিকি পণ করে বসেছিলেন যে, লিভারপুল প্রিমিয়ার লিগ শিরোপা না জিতলে কখনই চুল কাটাবেন না। এভাবেই কেটে গেছে ১৭টি বছর।

এমনিতেও বড় চুলই রাখতেন এই রেড সমর্থক। কিন্তু সেটা কেবল স্টাইলের জন্য। ২০১৪ সালে সিদ্ধান্ত নেন, লিভারপুল শিরোপা না জিতলে আর কখনই চুল কাটাবেন না। বন্ধু ও পরিবার থেকে অনেকবারই চাপাচাপি করা হয়েছে। কিন্তু অনড় ছিলেন লিভারপুলের এই পাগল সমর্থক।

শত বাঁধা সত্ত্বেও কিছুতেই রাজি হননি তিনি। অলরেডদের হাতে শিরোপা উঠলেই তিনি চুলে কাঁচি লাগাতে দেবেন।

অবশেষে তার অপেক্ষার অবসান হলো।

সংবাদ সংস্থা পিএ-কে ক্রিসনিকি জানান, কয়েকবার হতাশায় ডুবেছি। তবে শেষ পর্যন্ত হলো। আমার স্বপ্ন পূরণ হয়েছে। দল দাপুটে খেলে চ্যাম্পিয়ন এখন। এই মুহূর্তটার অপেক্ষায়। আমি বলেছিলাম, যতদিন লাগবে থাকুক। যেদিন দেখব জর্ডান হেন্ডারসন ট্রফিটা হাতে নিয়েছেন, সেদিনই স্ত্রীকে দিয়ে চুলগুলো কাটিয়ে ফেলব। ’

সংবাদমাধ্যম ফুটবল প্যারাডাই জানিয়েছে, ছেলেবেলা থেকেই লিভারপুল সমর্থক উকে ক্রিসনিকি। তার বাবাও ছিলেন লিভারপুল ভক্ত। বাবার সঙ্গে খেলা দেখতে দেখতে অলরেডদের প্রতি ভালোবাসা জন্মায় ক্রিসনিকির।

এ বিভাগের আরো সংবাদ