করোনাকালে মেসির জন্মদিন পালন করতে গিয়ে দণ্ড

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসির জন্মদিন পালন করতে সামাজিক দূরত্ব না মানায় চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় ১৫ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার রাতে দামুড়হুদা বাসস্ট্যান্ডে ওল্ড টাউন কফি হাউজ নামে একটি দোকান মালিকসহ সেখানে জড়ো হওয়া মেসিভক্তরা এই দণ্ড পান।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাবিবুর রহমান জানান, করোনাভাইরাস মহামারীর সময় সামাজিক দূরত্ব না মানায় তাদের এই দণ্ড দেওয়া হয়। দোকানমালিক জাহিদ হাসানকে ছয় হাজার টাকা আর ১৫ জন ভক্তকে ১০০ টাকা করে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

হাবিবুর রহমান বলেন, সন্ধ্যা ৬টার পর ব্যবসা প্রতিষ্ঠান ও চা-কফির দোকানসহ সবকিছু বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময় কোনোক্রমেই কোনো কিছু খোলা রাখা যাবে না।

“কফি হাউজের মালিক এই নির্দেশ অমান্য করে কফি হাউজ খোলা রেখেছিলেন। যারা মেসির জন্মদিন পালন করতে একত্রিত হয়েছিলেন তারা কেউ সরকারি নির্দেশনা মানেননি। তাদের মধ্যে সামাজিক কোনো দূরত্ব ছিল না। সবাই গা ঘেঁষাঘেঁষি করে বসে ছিলেন। এ কারণেই তাদের জরিমানা করা হয়।”

দণ্ড পাওয়া এক তরুণ নাম না জানিয়ে বলেন, “সেখানে আমরা সবাই ছিলাম মেসির ভক্ত। মেসির জন্মদিন পালন করার জন্য একত্রিত হয়েছিলাম। চা, কফি, ফাস্টফুড জাতীয় খাবার ছিল আমাদের সঙ্গে।”

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিব্বির আহমেদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেনও ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সেখানে ছিলেন।

মেসির জন্মদিন পালন করতে গিয়ে এই জরিমানার সংবাদ এএফপির বরাত দিয়ে বৈশ্বিক গণমাধ্যমেও ছড়িয়েছে।

এ বিভাগের আরো সংবাদ