উত্তর মেসিডোনিয়ায় ৬৪ বাংলাদেশি আটক

দক্ষিণপূর্ব ইউরোপের দেশ উত্তর মেসিডোনিয়ার সীমান্ত এলাকা থেকে ৬৪ জন্য বাংলাদেশি অভিবাসীকে আটক করেছে পুলিশ। তাদের গ্রিসে ফেরত পাঠানোর প্রস্তুতি চলছে।

সোমবার (২২ জুন) দিবাগত রাতে দেশটির দক্ষিণপূর্ব এলাকায় গ্রিস সীমান্তবর্তী স্ট্রুমিকা এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক ৬৪ বাংলাদেশি একটি ট্রাকে ছিলেন। তবে ট্রাকের চালককে আটক করা যায়নি।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, এ ঘটনায় মঙ্গলবার (২৩ জুন) এক বিবৃতি দিয়েছে উত্তর মেসিডোনিয়ার পুলিশ। তাতে বলা হয়েছে, ৬৪ অভিবাসী বাংলাদেশিকে গেভগেলিজা শহরে স্থানান্তর করা হয়েছে। তাদের গ্রিসে ফেরত পাঠানোর প্রস্তুতি চলছে। তবে বাংলাদেশিদের নাম-পরিচয় বা অন্য কোনো বিস্তারিত তথ্য দেয়নি পুলিশ।

গ্রিস-বুলগেরিয়ার সীমান্তবর্তী উত্তর মেসিডোনিয়ার দক্ষিণপূর্বাঞ্চলের সীমান্তটি একসময় ‘বলকান মাইগ্রেশন রুট’ হিসেবে পরিচিত ছিল। ইউরোপের বিভিন্ন দেশের মধ্যে মানবপাচারে এই রুট ব্যবহার করা হতো। ২০১৫ সাল থেকে এই রুটটি বন্ধ আছে। করোনা মহামারি শুরু হওয়ার পর উত্তর মেসিডোনিয়ার সঙ্গে গ্রিসের সীমান্তও বন্ধ করে দেওয়া হয়। তবে পুলিশ বলছে, এখনো সীমান্তবর্তী এই এলাকায় মানব পাচার চক্র সক্রিয়।

এ বিভাগের আরো সংবাদ