সিলেটের ৩ জেলায় একদিনে ১৮১ জনের করোনা শনাক্ত

সিলেটের ৩ জেলায় একদিনে ১৮১ জনের করোনা শনাক্ত হয়। মঙ্গলবার (২৩ জুন) ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই ১৮১ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সিলেট জেলার ৭৯ জন, সুনামগঞ্জের ৫১ জন ও হবিগঞ্জের ৫১ জন।

সিলেট: মঙ্গলবার সিলেট জেলায় আরও ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৭৯ জনের করোনা শনাক্ত হয়। মঙ্গলবার ওসমানী ল্যাবে বেড়েছে পরীক্ষার সংখ্যা।

আগে এই ল্যাবে প্রতিদিন সর্বোচ্চ ১৮৮টি নমুনা পরীক্ষা হলেও মঙ্গলবার ২৮২ টি নমুনা পরীক্ষা হয়। এতে ৭৯ জনের করোনা শনাক্ত হয়।

এ তথ্য নিশ্চিত করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, প্রতিদিন ওসমানী ল্যবে দুই রাউন্ড পরীক্ষা হয়। তবে আজ তিন রাউন্ড পরীক্ষা হয়েছে।

নতুন শনাক্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার ৬৩ জন, জৈন্তাপুরে ২ জন, গোয়াইনঘাটে ৫ জন, ওসমানীনগরে ৪ জন, বালাগঞ্জে ২ জন, জকিগঞ্জে ১ জন, গোলাপগঞ্জ উপজেলায় ১ জন এবং শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন ১ জন রয়েছেন।

এনিয়ে সিলেট জেলায় মোট ১৯৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

সুনামগঞ্জ: মঙ্গলবার সুনামগঞ্জের আরও ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সুনামগঞ্জে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৮৭৪ জনে।

জানা যায়, মঙ্গলবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৮২টি নমুনা পরীক্ষা করা হলে সেখানে সুনামগঞ্জের ৫১টি পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ৭ জন, ছাতক উপজেলায় ১২ জন, দোয়ারাবাজার উপজেলায় ৯ জন, জগন্নাথপুর উপজেলায় ৭ জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ৩ জন, তাহিরপুর উপজেলায় ৬ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় দুইজন, জামালগঞ্জ উপজেলায় দুইজন, শাল্লা উপজেলায় দুইজন এবং দিরাই উপজেলায় একজন রয়েছেন।

এছাড়া সুনামগঞ্জে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ২২৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ৫ জন।

হবিগঞ্জ: হবিগঞ্জে একদিনে আরও ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (২৩ জুন) ঢাকার ল্যাব থেকে আসা নমুনা পরীক্ষায় এই ৫১ জনের করোনা শনাক্ত হয়।

এ তথ্য নিশ্চিত করে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিছুর রহমান উজ্জ্বল বলেন , মঙ্গলবার জেলায় আরও ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে মাধবপুরের ১৪ জন, সদর উপজেলার ১৩ জন, চুনারুঘাটের ১০ জন, নবীগঞ্জের ৯ জন, লাখাইয়ের ২ জন, আজমিরীগঞ্জের ২ জন ও বানিয়াচংয়ের ১ জন।

এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৬৩ জনে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচজন। সুস্থ হয়েছেন ১৭২ জন।

আর সিলেট বিভাগে এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ৩,৬২৫ জনের। এরমধ্যে এ পর্যন্ত মারা গেছেন ৬১ জন।

এ বিভাগের আরো সংবাদ