পুসকাসকে ছাড়িয়ে গেলেন বেনজেমা

বাকি নয় ম্যাচের সবগুলো জিতলে এবারও লা লিগার শিরোপা যাবে বার্সেলোনার ঘরে। আর বার্সেলোনা একবার পা হড়কালেই তাদের টপকে যাওয়ার সুযোগ তৈরি হবে রিয়াল মাদ্রিদের সামনে।

লা লিগা নতুন শুরুর পর বার্সা এখনও হোঁচট না খেলেও চিরপ্রতিদ্বন্দ্বীদের চাপে রাখতে নিজেদের কাজটা দারুণভাবেই করে যাচ্ছে জিনেদিন জিদানের দল।

বৃহস্পতিবার ঘরের মাঠে ভ্যালেন্সিয়াকে ৩-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার (৬৪) সঙ্গে ব্যবধান ফের দুই পয়েন্টে নামিয়ে এনেছে রিয়াল (৬২)। প্রথমার্ধে চাপে থাকা রিয়াল দ্বিতীয়ার্ধে উপহার দিয়েছে জাদুকরী ফুটবল। চোট কাটিয়ে দীর্ঘ ৩২৯ দিন পর মাঠে ফিরে প্রথম স্পর্শেই গোল করেছেন মার্কো আসেনসিও।

এছাড়া রিয়ালের দাপুটে জয়ের আসল নায়ক করিম বেনজেমা জোড়া গোলে রাঙিয়েছেন ইতিহাসের পাতা। হাঙ্গেরিয়ান কিংবদন্তি ফেরেংক পুসকাসকে ছাড়িয়ে বেনজেমা এখন ক্লাব ইতিহাসের পঞ্চম সর্বোচ্চ গোলদাতা (২৪৩ গোল)। রিয়ালের জার্সিতে মাত্র ২৬২ ম্যাচে ২৪২ গোল করা পুসকাসকে ছাড়িয়ে যেতে বেনজেমার লাগল ৫০৩ ম্যাচ।

গোল সংখ্যায় তার সামনে আছেন শুধু ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (৪৫১), রাউল গলজালেস (৩২৩), আল ফ্রেডো ডি স্টেফানো (৩০৮) ও সান্তিলানা (২৯০)। এ মৌসুমে এখন পর্যন্ত ৩৮ ম্যাচে ২১ গোল করেছেন বেনজেমা। রিয়ালের হয়ে আট মৌসুমে অন্তত ২০ গোল করা মাত্র চতুর্থ খেলোয়াড় তিনি। রোনাল্ডোর বিদায়ের পর থেকেই নিজেকে নতুন করে চেনাচ্ছেন ৩২ বছর বয়সী এই ফরাসি ফরোয়ার্ড। আগের ম্যাচে নিজে গোল না পেলেও বানিয়ে দিয়েছিলেন দুটি। এবার করলেন জোড়া গোল। যার দ্বিতীয়টি ফ্রেমে বাঁধিয়ে রাখার মতো সুন্দর। বেনজেমার মতোই মুগ্ধতা ছড়িয়েছেন আসেনসিও। প্রত্যাবর্তন ম্যাচে বদলি হিসেবে নেমে গোল করেছেন ও করিয়েছেন।

ম্যাচের শুরুতে অবশ্য রিয়ালকে কাঁপিয়ে দিয়েছিল ভ্যালেন্সিয়া। ১৪ মিনিটে ভ্যালেন্সিয়ার স্প্যানিশ তারকা রদ্রিগোর শট পোস্টে প্রতিহত হয়। ২০ মিনিটে গোলও করেছিলেন রদ্রিগো। এবার অফসাইডে কাটা পড়ে গোলটি। রিয়াল জ্বলে ওঠে বিরতির পর। সাজিয়ে বসে পাসিং ফুটবলের পসরা।

হ্যাজার্ড ও মদরিচের সহায়তায় ৬১ মিনিটে রিয়ালকে এগিয়ে দেন বেনজেমা। ৭৪ মিনিটে বদলি হিসেবে নেমে বলে প্রথম ছোঁয়াতেই ঠিকানা খুঁজে নেন আসেনসিও। ৮৬ মিনিটে তার ক্রস থেকেই চোখধাঁধানো ভলিতে নিজের দ্বিতীয় গোলটি করেন বেনজেমা। ৮৯ মিনিটে বদলি খেলোয়াড় লি কেং লাল কার্ড দেখে মাঠ ছাড়ায় ১০ জন নিয়ে ম্যাচ শেষ করতে হয় ভ্যালেন্সিয়াকে।

এ বিভাগের আরো সংবাদ