‘নিজেদের ভুলেই বিশ্বকাপে ভারতের বিপক্ষে হেরেছে পাকিস্তান’

পাকিস্তানের সাবেক তারকা পেসার ও দলটির বর্তমান পেস বোলিং কোচ ওয়াকার ইউনুস বলেছেন, ২০১৯ সালের বিশ্বকাপে নিজেদের ভুলের কারণেই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে হেরেছে পাকিস্তান।

গত বছরের ১৬ জুন ইংল্যান্ডের ম্যানচেস্টারে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ। প্রথমে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার ১৪০ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ৫ উইকেটে ৩৩৬ রানের পাহাড় গড়ে ভারত।

টার্গেট তাড়া করতে নেমে ২ উইকেটে ১২৬ রান করা পাকিস্তান এরপর ৩৯ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট। ৩৫ ওভারে ৬ উইকেটে পাকিস্তানের সংগ্রহ ছিল ১৬৬ রান। এরপর শুরু হয় বৃষ্টি। ম্যাচ গড়ায় ডিএল মেথডে। পাকিস্তানের টার্গেট দাঁড়ায় ৪০ ওভারে ৩০২ রান। তার মানে শেষ ৫ ওভারে প্রয়োজন ১৩৬ রান। ইমাদ ওয়াসিম ও শাদাব খান শেষ ৩০ বলে স্কোর বোর্ডে যোগ করেন ৪৬ রান। পাকিস্তান ইনিংস গুটায় ৬ উইকেটে ২১২ রানে। বৃষ্টি আইনে ৮৯ রানে জয় পায় ভারত।

এক বছর পর সেই ম্যাচের পরাজয়ের কারণ প্রসঙ্গে ওয়াকার ইউনুস বলেছেন, সেদিন টস জিতে পাকিস্তান মনে করেছিল আগে বোলিং করলে উইকেট থেকে সহায়তা পাওয়া যাবে এবং ভারতীয় ব্যাটসম্যানদের দ্রুত সাজঘরে ফেরাতে পারবে। কিন্তু রোহিত শর্মা ও লোকেশ রাহুল খুব ভালো ব্যাটিং করেছে। তারা উদ্বোধনীতে ১৩৬ রানের জুটি গড়েছে। ভারতীয় ব্যাটসম্যানরা অসাধারণ খেলেছে, তাদের কোনোভাবেই আমরা আটকাতে পারেনি।

৪৮ বছর বয়সী সাবেক তারকা ক্রিকেটার আরও বলেছেন, আমার মনে হয় টস জিতে ভারতকে ব্যাট করতে আমন্ত্রণ জানানোটাই আমাদের ভুল সিদ্ধান্ত ছিল। কারণ সেই উইকেটে প্রথমে ব্যাটিংয়ের জন্য ভালো সুযোগ ছিল, যেটা ভারত কাজে লাগিয়েছে। মূলত আমরা আমাদের ভুলেই সেদিন হেরেছি।

 

এ বিভাগের আরো সংবাদ