দেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩ হাজার ২৪৩ জন, মৃত্যু ৪৫

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আরও ৩ হাজার ২৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫ হাজার ৫৩৫ জনে দাঁড়িয়েছে। এছাড়া একই সময়ে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩৮৮ জনে।

শুক্রবার (১৯ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইনে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮১ জন। এ পর্যন্ত মোট ৪২ হাজার ৯৪৫ জন সুস্থ হয়েছে।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৬ হাজার ৩২৭ জনের। পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪৫ জনের। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ৮২ হাজার ৫৪৮ জনের নমুনা।

নিহতদের মধ্যে ৩২ জন পুরুষ, ১৩ জন নারী। ১৪ জন ঢাকা বিভাগের, ১৬ জন চট্টগ্রামের, চারজন ময়মনসিংহ বিভাগের। এছাড়া, রাজশাহী ও খুলনায় ২ জন করে, বরিশাল ও সিলেটে ১ জন করে মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬৮৪ জনকে। বর্তমানে আইসোলেশনে আছে ১৮ হাজার ৫৫৫ জন।

এ বিভাগের আরো সংবাদ