রিয়ালের বড় জয়ে বেনজেমার জোড়া গোল

প্রথমার্ধে রিয়াল মাদ্রিদের সঙ্গে সমান তালে লড়ছিল ভ্যালেন্সিয়া। বিরতির পর পালটে যায় দৃশ্যপট। ওই সময়টা একতরফা খেলল রিয়াল, আর তাতে ৩ গোলের বড় জয় নিয়ে ফিরল তারা।

বৃহস্পতিবার নিজেদের মাঠ আলফ্রেদো দি স্টেফানো স্টেডিয়ামে রিয়াল জিতেছে ৩-০ গোলে। জোড়া গোল করেছেন করিম বেনজেমা। অন্য গোলটি মার্কো আসেনসিও। গত বছর জুলাইয়ে চোটে পড়ার পর থেকে মাঠের বাইরে ছিলেন এই স্প্যানিশ তারকা। এদিন ফিরেই পেয়েছেন গোলের দেখা।

করোনা বিরতির পর এইবারের বিপক্ষে রিয়াল নিজের প্রথম ম্যাচ খেলে। অস্থায়ী হোম ভেন্যুতে সেই ম্যাচে প্রথমার্ধেই দলটা লিড নেয় ৩-০ গোলে। তবে দ্বিতীয়ার্ধে তাদের চেনাই যায়নি। এদিন অবশ্য রিয়াল তিনটি গোলই করেছে দ্বিতীয়ার্ধে।

প্রথমার্ধে কিছুটা ধুঁকলেও দ্বিতীয়ার্ধে রিয়াল ছিল দুর্দান্ত। প্রথমার্ধে ভ্যালেন্সিয়ার একটি গোল বাতিল হয় ভিএআরে নেওয়া রেফারির সিদ্ধান্তে।

৬১ মিনিটে বেনজেমা প্রথম লিড এনে দেন। ৭৪ মিনিটে আসেনসিওর গোলে ২-০। শেষ দিকে ম্যাচের ৮৬ মিনিটে বেনজেমা দ্বিতীয় গোল আদায় করে দলের ৩-০ গোলের জয় নিশ্চিত করেন।

রিয়ালের জার্সিতে সব প্রতিযোগিতা মিলে বেনজেমার গোল হলো ২৪৩টি। রিয়ালের ইতিহাসে বেনজেমা এখন পঞ্চম সর্বোচ্চ গোলদাতা।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে পয়েন্টের ব্যবধান ফের দুই-এ নামিয়ে এনেছে রিয়াল। ২৯ ম্যাচে ৬৪ পয়েন্ট বার্সেলোনার। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেলবে জিনেদিন জিদানের দল।

এ বিভাগের আরো সংবাদ