সিলেটে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ছুঁই ছুঁই, মৃত্যু ৫৬

সিলেট বিভাগে মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজার ছুঁই ছুঁই। এরইমধ্যে সিলেটের সবকটি উপজেলায় ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯০ জন। শুক্রবার সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে এ মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৮৯১ জন। আর মৃতের সংখ্যা ৫৬ জন।

শুক্রবার (১২ জুন) সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান নিশ্চিত করেছে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেট।

বিভাগে আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার উপরে রয়েছে সিলেট জেলা। জেলাটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৪০ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের। আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে হাওর অঞ্চল সুনামগঞ্জ। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭৫৭ জন এবং মৃত্যু হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ ৪জনের।

এছাড়া তৃতীয় অবস্থানে থাকা হবিগঞ্জে আক্রান্ত হয়েছেন ২৬৫ জন, এর বিপরীতে মৃত্যু হয়েছে মাত্র ৪ জনের। আর আক্রান্তের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে সিলেটের পর্যটন অধ্যুষিত অঞ্চল মৌলভীবাজার। জেলাটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২২৯ জন। আর মৃত্যু হয়েছে ৪ জনের।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৩৮ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৯৮ জন। এদের মধ্যে ৬৪ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৯৮ জন, হবিগঞ্জের হাসপাতালে ৩৪ জন ও মৌলভীবাজারে ২ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেটের সর্বশেষ তথ্য অনুযায়ী সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় মোট ৯০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। যাদের মধ্যে ৪০ জন সিলেট জেলার, ৪৬ জন সুনামগঞ্জ জেলার ও ৪ জন হবিগঞ্জ জেলার। এ ২৪ ঘণ্টায় মৌলভীবাজার জেলায় নতুন কোনো করোনা আক্রান্ত কোন রোগী শনাক্ত হননি। এদিকে গত ২৪ ঘণ্টায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩০। যাদের ১৩ জন সিলেটের, ১৬ জন সুনামগঞ্জের ও ১ জন মৌলভীবাজারের বাসিন্দা। একই সময়ে সিলেটে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১ জন রোগী। যিনি সিলেট জেলার বাসিন্দা বলে জানিয়েছে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেট।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনরত রোগীর সংখ্যা ৫৮। যাদের ৩৩ জন সিলেটের, ১৪ জন সুনামগঞ্জের ও ১১ জন মৌলভীবাজারের বাসিন্দা। এদিকে একইসময়ে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র প্রাপ্তের সংখ্যা ৪৫। যাদের মধ্যে ৮ জন সিলেটের, সুনামগঞ্জের ৩৫ জন ও মৌলভীবাজারের ২ জন।

শুক্রবার সিকাল সাড়ে ১১টায় বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট অফিস সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে আজ শুক্রবার (১৯ জুন) সকাল পর্যন্ত ২ হাজার ৮৯১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেটে ১ হাজার ৬৪০ জন, সুনামগঞ্জে ৭৫৭ জন, হবিগঞ্জে ২৬৫ জন ও মৌলভীবাজারে ২২৯ জন।

সিলেট বিভাগে শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত ৬৩৮ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটে ২৩৩ জন, সুনামগঞ্জে ১৬১ জন, হবিগঞ্জে ১৫৮ জন ও মৌলভীবাজারে ৮৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত সিলেট বিভাগে ৫৬ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় ৪৪ জন, মৌলভীবাজারে ৪ জন সুনামগঞ্জে ৪ জন ও হবিগঞ্জে ৪ জন।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, ‘গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আরও ৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪০ জন সিলেট জেলার, ৪৬ জন সুনামগঞ্জ জেলার ও হবিগঞ্জ জেলার ৪ জন বাসিন্দা।

এছাড়া সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনরত মোট রোগীর সংখ্যা ১৪ হাজার ৬১০। যাদের ৩ হাজার ৫২ জন সিলেটের, ৫ হাজার ৮৮৬ জন সুনামগঞ্জের, ২ হাজার ৮৩৭ জন হবিগঞ্জের ও মৌলভীবাজারের বাসিন্দা ২ হাজার ৮৩৫ জন। এদিকে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র প্রাপ্তের সংখ্যা ১৩ হাজার ২০৩। যাদের মধ্যে ২ হাজার ৪৫৪ জন সিলেটের, সুনামগঞ্জের ৫ হাজার ৪১১ জন, হবিগঞ্জের ২ হাজার ৮২০ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৫১৮ জন।

এ বিভাগের আরো সংবাদ